ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডায়াবেটিস নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হতে হবে: সমাজকল্যাণমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:৫৫ পিএম, ২৮ ফেব্রুয়ারি ২০২২

সমাজকল্যাণমন্ত্রী নুরুজ্জামান আহমেদ বলেছেন, ডায়াবেটিস একটি নীরব মহামারি। এ রোগ জনস্বাস্থ্যের জন্য হুমকিস্বরূপ। নিজের অজান্তেই মানুষ এ রোগে আক্রান্ত হচ্ছে। তাই ডায়াবেটিস নিয়ন্ত্রণে সবাইকে সচেতন হতে হবে।

সোমবার (২৮ ফেব্রুয়ারি) রাজধানীর শাহবাগের বারডেম হাসপাতাল মিলনায়তনে এ আলোচনা সভায় ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি। ডায়াবেটিস সচেতনতা দিবস ও বাংলাদেশ ডায়াবেটিক সমিতির ৬৬ বছর পূর্তি উপলক্ষে এ আলোচনা সভার আয়োজন করা হয়।

সমাজকল্যাণমন্ত্রী বলেন, ডায়াবেটিস সম্পর্কে সবাইকে সচেতন হতে হবে। করোনা মহামারিতে ডায়াবেটিস রোগীরা সবচেয়ে বেশি ঝুঁকির মধ্যে রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে সঠিকভাবে জীবনযাপনের মাধ্যমে এ ঝুঁকি মোকাবিলা করতে হবে।

এসময় নুরুজ্জামান আহমেদ দেশের অসহায় ও পশ্চাৎপদ জনগোষ্ঠীর উন্নয়নে সরকারের গৃহীত বিভিন্ন কর্মসূচি উল্লেখ করে সবাইকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রত্যাশানুযায়ী কাজ করার আহ্বান জানান।

বাংলাদেশ ডায়াবেটিক সমিতির সভাপতি অধ্যাপক এ. কে. আজাদের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন বারডেমের মহাপরিচালক অধ্যাপক এম কে আই কাইয়ুম চৌধুরী ও ব্যারিস্টার মুতাসিম বিল্লাহ ফারুকী প্রমুখ।

আইএইচআর/আরএডি/এএসএম