ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

কারাগারে হাবিবুরের পরিবার

প্রকাশিত: ০৩:৫৭ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আরেফ আহমেদসহ দলটির পাঁচ নেতা হত্যা মামলায় তিন আসামির ফাঁসি আজ রাতে কার্যকর হচ্ছে। ইতোমধ্যে দণ্ডিতদের সঙ্গে শেষ সাক্ষাৎ শুরু করেছেন তাদের পরিবারের সদস্যরা।

যে তিনজনের ফাঁসি কার্যকর হতে চলেছে তারা হলেন কুষ্টিয়ার মিরপুরের রাজনগর গ্রামের হাবিবুর রহমান, কুর্শা গ্রামের আনোয়ার হোসেন ও রাশেদুল ইসলাম ঝন্টু ওরফে আকবর।

এদের মধ্যে বৃহস্পতিবার সন্ধ্যায় আনোয়ার হোসেন ও রাশেদুল ইসলাম ঝন্টুর সঙ্গে তাদের পরিবার দেখা করেছেন। সন্ধ্যার পর দুই পরিবারের ৮ সদস্য সাক্ষাৎ শেষে কারাগার থেকে বেরিয়ে যান।

পরে রাত সাড়ে ৯টার দিকে কারাগারে প্রবেশ করেন হাবিবুর রহমানের পরিবার। কারা কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। এ মামলায় ফাঁসির দণ্ডাদেশ পাওয়া নয়জনের মধ্যে পাঁচজন পলাতক রয়েছেন। আর একজন কারাগারে থাকা অবস্থায় মারা গেছেন।

কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, ফাঁসির রায় কার্যকরে যশোর কেন্দ্রীয় কারাগারের কয়েদি ও বাইরের কয়েদি জল্লাদ হিসেবে প্রস্তুত রয়েছে। তিন দফায় তিন আসামির ফাঁসির রায় কার্যকর করা হবে। এজন্য ফাঁসির মঞ্চও প্রস্তুত রয়েছে। রাত ১১টা থেকে ১২টার মধ্যেই তিনজনের ফাঁসির রায় কার্যকর হবে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, বৃহস্পতিবার রাতে তিন আসামির ফাঁসির রায় কার্যকরে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করেছি।

যশোর প্রতিনিধি/বিএ