ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শেষ সাক্ষাত শুরু

প্রকাশিত: ১২:৫৫ পিএম, ০৭ জানুয়ারি ২০১৬

মুক্তিযুদ্ধের অন্যতম সংগঠক ও জাসদের প্রতিষ্ঠাতা সভাপতি কাজী আরেফ আহমেদসহ দলটির পাঁচ নেতা হত্যা মামলায় তিন আসামির ফাঁসি আজ রাতে কার্যকর হচ্ছে। ইতোমধ্যে দণ্ডিতদের সঙ্গে শেষ সাক্ষাত শুরু করেছেন তাদের পরিবারের সদস্যরা।

বৃহস্পতিবার সন্ধ্যা ৬টার দিকে যশোর কেন্দ্রীয় কারাগারে প্রবেশ করেছেন আসামি রাশেদুল ইসলাম ঝন্টু ওরফে আকবরের পরিবারের সদস্যরা। কারা কর্তৃপক্ষ এ তথ্য নিশ্চিত করেছেন। বাকি দু’জনের পরিবারের সদস্যরাও শেষ দেখা করতে কারাগারে যাচ্ছেন বলে জানা গেছে। তবে শেষ খবর পাওয়া পর্যন্ত বাকিরা কারাগারে পৌঁছাননি।

যে তিনজনের ফাঁসি কার্যকর হতে চলেছে, তারা হলেন, কুষ্টিয়ার মিরপুরের রাজনগর গ্রামের হাবিবুর রহমান, কুর্শা গ্রামের আনোয়ার হোসেন ও রাশেদুল ইসলাম ঝন্টু ওরফে আকবর। এ মামলায় ফাঁসির দণ্ডাদেশ পাওয়া নয়জনের মধ্যে পাঁচজন পলাতক রয়েছেন। আর একজন কারাগারে থাকা অবস্থায় মারা গেছেন।

কারাগার কর্তৃপক্ষ জানিয়েছে, ফাঁসির রায় কার্যকরে যশোর কেন্দ্রীয় কারাগারের কয়েদি ও বাইরের কয়েদি জল্লাদ হিসেবে প্রস্তুত রয়েছে। তিন দফায় ৩ আসামির ফাঁসির রায় কার্যকর করা হবে। এজন্য ফাঁসির মঞ্চও প্রস্তুত রয়েছে। রাত ১১টা থেকে ১২টার মধ্যেই ৩ জনের ফাঁসির রায় কার্যকর হবে।

যশোর কেন্দ্রীয় কারাগারের সিনিয়র জেল সুপার শাহজাহান আহমেদ বলেন, বৃহস্পতিবার রাতে তিন আসামির ফাঁসির রায় কার্যকরে বিধি মোতাবেক ব্যবস্থা গ্রহণ করেছি।

যশোর প্রতিনিধি/এসএইচএস/এমএস

আরও পড়ুন