ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

‘আগের মতো করোনায় এত ভয় নেই এখন’

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০২:৪৩ পিএম, ২৮ জানুয়ারি ২০২২

দেশে করোনা সংক্রমণের তৃতীয় ঢেউ চলছে। গত ২৪ ঘণ্টায় (বুধবার সকাল ৮টা থেকে বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত) করোনায় মৃত্যু হয়েছে ১৫ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন আরও ১৫ হাজার ৮০৭ জন। করোনা সংক্রমণের এমন পরিস্থিতিতেও মানুষ পরছেন না মাস্ক, মানছেন না স্বাস্থ্যবিধি। কেউ কেউ বলছেন, করোনা নিয়ে এখন আর আগের মতো ভয় নেই।

শুক্রবার (২৮ জানুয়ারি) রাজধানীর নীমতলী ছাতা মসজিদে নামাজ পড়তে আসা মুসল্লিদের মধ্যে স্বাস্থ্যবিধি না মানার বিষয়টিই বেশি চোখে পড়ে।

দেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা ২৮ হাজার ২৮৮ জনে দাঁড়িয়েছে। শনাক্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে মোট ১৭ লাখ ৪৭ হাজার ৩৩১ জনে। করোনার তৃতীয় ঢেউয়ে শনাক্তের হার ৩০ শতাংশ ছাড়িয়েছে, যা গত দুইবারের সংক্রমণের হারের তুলনায় বেশি। কিন্তু সংক্রমণ বাড়লেও মানুষের মধ্যে নেই সচেতনতা। এরইমধ্যে শিক্ষাপ্রতিষ্ঠানে ক্লাস বন্ধ হলেও উপাসনালয়, বাজার, শপিংমলসহ সব জায়গাতেই স্বাস্থ্যবিধি উপেক্ষিত হচ্ছে। সেই চিত্র দেখা যায় মসজিদেও।

রাজধানীর নীমতলী ছাতা মসজিদে জুমার নামাজের সময় দেখা যায়, পাঁচতলা মসজিদটি মুসল্লিতে পূর্ণ। জুমার নামাজ পড়তে মসজিদের ভেতরে জায়গা না পেয়ে অনেকেই দাঁড়িয়েছেন রাস্তায়। নামাজ পড়তে আসা প্রায় হাজার দুইয়েক মুসল্লির অর্ধেকেরই মুখে মাস্ক নেই। নেই শারীরিক দূরত্ব মানার ব্যবস্থাও।

Friday-Prayer-2.jpg

করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রনের তেমন উপসর্গ প্রকাশ না পাওয়ায় সংক্রমণ বাড়ার শঙ্কা দিন দিন বাড়ছে। এছাড়া নতুন ভ্যারিয়েন্টে মৃদু উপসর্গের ফলে শীতের সাধারণ সর্দি-কাশি নাকি করোনার উপসর্গ তাও বোঝার উপায় নেই। ফলে এমন সর্দি-কাশি নিয়েই অনেক মুসল্লিকে নামাজ পড়তে আসতে দেখা গেছে। কেউ কেউ মাস্ক নিয়ে আসলেও তা সঠিকভাবে পরেননি।

মসজিদটিতে নামাজ পড়তে আসা মিঠুন জাগো নিউজকে বলেন, করোনার সংক্রমণ সংখ্যা বাড়ছে ঠিক কিন্তু এখন বেশি মানুষ মরছে না। তাই মানুষের ভয়টাও নেই। ভয় নাই বলে আমরা কিছুটা অসচেতন হয়ে চলাফেরা করছি।

সুমন নামে আরেক মুসল্লি বললেন, আল্লাহ যদি করোনায় মৃত্যু লিখে রাখে তাহলে তো হবেই। আগের মতো করোনায় এত ভয় নাই এখন।

আরএসএম/এমআরআর/এমএস