ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শেখ হাসিনা যা চান, তাই করেন

প্রকাশিত: ০১:১৬ পিএম, ০৫ জানুয়ারি ২০১৬

‘তিনি চেয়েছিলেন ৫ জানুয়ারির নির্বাচন হবে। হয়েছে। বিএনপি-জামায়াতের কোনো ষড়যন্ত্রই নির্বাচন ঠেকাতে পারেনি। শেখ হাসিনা যা চান, তাই করেন। সিদ্ধান্ত বাস্তবায়ন করেই তিনি আজ বিশ্ব নেতা।’

মঙ্গলবার রাজধানীর রাসেল স্কয়ারে আওয়ামী লীগ আয়োজিত এক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনার প্রশংসা করে এভাবেই বলছিলেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।

দশম জাতীয় নির্বাচনের দুই বছর পূর্তি উপলক্ষে ওই সমাবেশের আয়োজন করা হয়। এতে সভাপতিত্ব করেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম।

তোফায়েল আহমেদ বলেন, ৫ জানুয়ারির জাতীয় নির্বাচনে অংশ নেয়ার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিজে খালেদা জিয়ার সঙ্গে যোগাযোগ করেছিলেন। খালেদা জিয়া আমাদের নেত্রীর আহ্বান প্রত্যাখ্যান করেছেন। নির্বাচনে অংশ না নেয়ায় খালেদাকেও জনগণ প্রত্যাখান করেছে।

খালেদা জিয়া এবং তারেক রহমান বিএনপিকে ধ্বংস করছে উল্লেখ করে মন্ত্রী বলেন, আন্দোলনে ব্যর্থ হলে রাজনীতিতে আর কখনো সফল হওয়া যায় না। এর প্রমাণ হচ্ছে পৌর নির্বাচন। ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচন করে বিএনপির ভরাডুবিই প্রমাণ করে মানুষ আর তাদের আন্দোলনে ভরসা রাখে না।

সকল ষড়যন্ত্র মোকাবেলায় ঐক্যবদ্ধ হওয়ার আহ্বান জানিয়ে তোফায়েল বলেন, শেখ হাসিনাই দেশের গণতন্ত্রের রক্ষক। শেখ হাসিনা বাঁচলে বাংলাদেশ বাঁচবে বলেও আওয়ামী লীগের এই নেতা মন্তব্য করেন।  

সমাবেশে আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য সুরঞ্জিত সেনগুপ্ত, সভাপতি মণ্ডলীর সদস্য মোহাম্মদ নাসিম, অ্যাডভোকেট সাহারা খাতুন, যুগ্ন সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, ডা. দীপু মনি, স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল, আওয়ামী লীগের আন্তর্জাতিক বিষয়ক সম্পাদক কর্নেল (অব) ফারুক খান, ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক প্রমুখ বক্তব্য রাখেন।

এএসএস/একে/আরআইপি