ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাতি গঠনে মুক্তিযোদ্ধাদের ভূমিকা অপরিহার্য : আনোয়ার হোসেন

প্রকাশিত: ১১:০৪ এএম, ২০ নভেম্বর ২০১৪

জাতি গঠন তথা দেশকে আগ্রগতির পথে নিয়ে যেতে মুক্তিযোদ্ধাদের ভূমিকা অপরিহার্য বলে মন্তব্য করেছেন পরিবেশ ও বনমন্ত্রী আনোয়ার হোসেন মঞ্জু। বুধবার পিরোজপুর জেলার ভান্ডারিয়া উপজেলার মুক্তিযোদ্ধাদের মাঝে অনুদানের চেক বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, জাতি গঠন তথা দেশকে আগ্রগতির পথে নিয়ে যেতে মুক্তিযোদ্ধাদের ভূমিকা অপরিহার্য। অনুদান-সাহায্যের পরিমাণ বড় কথা নয়, রাষ্ট্র তাদের যে স্বীকৃতি দিচ্ছে, এটাই গুরুত্বপূর্ণ। বর্তমান সরকার মুক্তিযোদ্ধাদের সম্মানিত করার মহতি প্রয়াস চালিয়ে যাচ্ছে এবং মুক্তিযোদ্ধাদের কল্যাণে সম্ভব সবকিছু করার পরিকল্পনা নিয়ে এগিয়ে যাচ্ছে।

তিনি আরও বলেন, মুক্তিযোদ্ধাদের নিয়ে অতীতে অনেক ধ্রুবজাল সৃষ্টি করা হয়েছে। এই অনাকাক্ষিত অবস্থা থেকে দেশকে অবশ্যই বেরিয়ে আসতে হবে।

ভান্ডারিয়া উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা চেয়ারম্যান আতিকুল ইসলাম তালুকদার উজ্জলের সভাপতিত্বে আরও বক্তব্য রাখেন- উপজেলা নির্বাহী কর্মকর্তা কাজী মাহবুবুর রশীদ, জেলা মুক্তিযোদ্ধা সংসদের ডেপুটি কমান্ডার এম এ রব্বানী ফিরোজ ও উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার আব্দুল আজিজ সিকদার প্রমূখ।