ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

শিক্ষা বঞ্চিত হবে না একটি শিশুও

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৪০ এএম, ০১ জানুয়ারি ২০১৬

মহিলা ও শিশু বিষয়ক প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি বলেছেন, আওয়ামী লীগ সরকার যতদিন ক্ষমতায় থাকবে এদেশের শিশুরা বছরের প্রথম দিনে নতুন বই পাবে। তাছাড়া আমি দায়িত্বে থাকা অবস্থায় দেশের একটি শিশুও শিক্ষা থেকে বঞ্চিত হবে না। শিশুরা সুশিক্ষায় শিক্ষিত হয়ে দেশ পরিচালনায় নিজেদের আত্মনিয়োগ করবে। শিশুরা আর পথে পথে ঘুরবে না।

শুক্রবার বেলা সাড়ে ১১টায় গাজীপুরের কালীগঞ্জের মূলগাঁও সরকারি প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গণে বই উৎসব অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন তিনি।

অভিভাবকদের উদ্দেশ্যে প্রতিমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পক্ষে শিশুদের হাতে বছরের প্রথম দিনেই নতুন বই তুলে দিলাম। তবে তারা যেন নতুন বইয়ের গন্ধে বিমোহীত না হয়, সেদিকে অভিভাবকদের খেয়াল রাখতে হবে। কারণ আগামীর বাংলাদেশকে পরিচালনার জন্য তারা নিজেদের তৈরি করবে।

এ সময় উপস্থিত ছিলেন, উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. মনিরুজ্জামান, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. রফিক উদ্দিন আহমেদ, প্রাথমিক শিক্ষা অফিসার মো. মাহবুবুর রহমান, উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক আব্দুল গনি ভূঁইয়া, সহ-সভাপতি পরিমল চন্দ্র ঘোষ, মো. কামাল উদ্দিন দেওয়ান প্রমুখ।

আব্দুর রহমান আরমান/এআরএ/পিআর