ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মসজিদে হামলার দায় স্বীকার আইএসের

প্রকাশিত: ০৪:০৫ পিএম, ২৬ ডিসেম্বর ২০১৫

রাজশাহীর বাগমারায় আহমদীয়া মুসলিম সম্প্রদায়ের এক মসজিদে বোমা হামলার দায় স্বীকার করেছে ইসলামিক স্টেট (আইএস)। সন্ত্রাসবাদ নিয়ে গবেষণা করে এমন একটি সংস্থা তাদের টুইটে ও সাইট ইন্টিলিজেন্সও একই তথ্য প্রকাশ করেছে।

‘ট্র্যাক টেররিজম’ নামের যুক্তরাষ্ট্রভিত্তিক এই গবেষণা সংস্থা জানায়, আইএস তাদের বার্তায় জানিয়েছে আবুল ফিদা আল বাঙালি নামে একজন এই হামলা চালিয়েছে।

ট্র্যাক টেররিজম তাদের টুইটে আইসিসের এই দাবি সংক্রান্ত বার্তাটির একটি স্ক্রীনশটও দিয়েছে। আরবিতে লেখা স্ক্রিনশটটির ওপর ক্লিক করলে এর ইংরেজি অনুবাদ দেখা যায় অন্য পাতায়।

এতে লেখা, ‘ইস্তিশহাদি আল ফিদা আল বাঙ্গালি বিস্ফোরক বেল্ট পড়ে রাজশাহীর বাগমারায় ধর্মচ্যূত কাদিয়ানিদের এক মন্দিরে ঢুকেছিল। সেখানে বোমার বিস্ফোরণ ঘটিয়ে সে তিরিশজনকে আহত করেছে। আল্লাহ যেন আমাদের ভাইকে শহীদরে মাঝে গ্রহণ করে নেন।’

উল্লেখ্য, বাগমারায় গতকাল শুক্রবার আহমদীয় মুসলিমদের মসজিদে বোমা হামলায় একজন নিহত এবং তিনজন আহত হয়। নিহত ব্যক্তিই আসলে ঐ বোমা হামলা চালিয়েছিল বলে পুলিশ দাবি করছে। তবে কথিত হামলাকারীর পরিচয় এখনো পুলিশ বের করতে পারেনি।

এর আগেও বাংলাদেশে বিভিন্ন সময় পরিচালিত সন্ত্রাসী হামলার পেছনে ইসলামিক স্টেটের হাত রয়েছে বলে দাবি করা হয়েছে। তবে বাংলাদেশ সরকার এখনো পর্যন্ত এই আন্তর্জাতিক জঙ্গি গোষ্ঠীর কোন তৎপরতা বাংলাদেশে থাকার কথা অস্বীকার করছে।

এসএইচএস/আরআইপি