ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অতিরিক্ত আইজি হলেন সাত পুলিশ কর্মকর্তা

প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৪ ডিসেম্বর ২০১৫

বিসিএস (পুলিশ) ক্যাডারে সাত কর্মকর্তা অতিরিক্ত মহা-পুলিশ পরিদর্শক (আইজি) পদে পদোন্নতি পেয়েছেন। স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে এ সংক্রান্ত প্রজ্ঞাপন জারি হয়েছে। বৃহস্পতিবার বিকেলে পুলিশ সদর দফতরে আয়োজিত অনুষ্ঠানে আইজি পদে সদ্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের র‌্যাংক ব্যাজ পরিধান করানো হয়।

পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তারা হলেন বাংলাদেশ পুলিশ অ্যাকাডেমির ভাইস প্রিন্সিপাল অমূল্য ভূষণ বড়ুয়া, কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের পরিচালক ডা. মোহাম্মদ সাদিকুর রহমান, ডিআইজি মোহাম্মদ নাজিবুর রহমান, পুলিশ হেড কোয়ার্টার্সের অতিরিক্ত আইজি মো. মইনুর রহমান চৌধুরী, আর্মড পুলিশ ব্যাটালিয়নের অতিরিক্ত আইজিপি সিদ্দিকুর রহমান, পুলিশ হেড কোয়ার্টার্সের অতিরিক্ত আইজিপি মোহাম্মদ আবুল কাসেম এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া।


আয়োজিত অনুষ্ঠানে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক বলেন, জননিরাপত্তা বিধান এবং জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে বাংলাদেশ পুলিশের সক্ষমতা ও সামর্থ্য অনেক বেড়েছে। পুলিশ এখন যেকোনো চ্যালেঞ্জ মোকাবেলায় প্রস্তুত।


আইজিপি আরও বলেন, পুলিশ আজ রাজধানীর মিরপুরের একটি বাড়িতে জঙ্গি গ্রেফতারে সফল অপারেশন পরিচালনা করেছে। জঙ্গি দমনে এককভাবে যেকোনো অপারেশন পরিচালনার সামর্থ্য ও দক্ষতা পুলিশের রয়েছে। তিনি আজকের অপারেশনের সঙ্গে সংশ্লিষ্ট গোয়েন্দা ও পুলিশ সদস্যদের ধন্যবাদ জানান।


তিনি বলেন, পুলিশিং একটি টিম ওয়ার্ক। সবাই মিলে নিজ নিজ অবস্থান থেকে একসঙ্গে কাজ করলে দেশের আইন-শৃঙ্খলার উন্নতি হবে, দেশ এগিয়ে যাবে। তিনি টিম স্পিরিট নিয়ে কাজ করার জন্য পদোন্নতিপ্রাপ্ত কর্মকর্তাদের প্রতি আহ্বান জানান।

জেইউ/বিএ