ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইসির নির্দেশে আইন-শৃঙ্খলা বাহিনী চলছে

প্রকাশিত: ০৭:৩৭ এএম, ২৩ ডিসেম্বর ২০১৫

পৌরসভা নির্বাচনে আইন-শৃঙ্খলা পরিস্থিত সম্পর্কে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, নির্বাচন কমিশনের (ইসি) নির্দেশে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী চলছে। নির্বাচন কমিশন যখন যেভাবে বলছে আইন-শৃঙ্খলা বাহিনী সেভাবেই চলছে। তবে নির্বাচনে সহিংসতার কোন সম্ভাবনা নেই বলে জানান তিনি।

বুধবার রাজধানীর ফার্মগেটে কৃষিবিদ ইনস্টিটিউটে সন্ত্রাস জঙ্গিবাদ বন্ধে আলেম ওলামাদের সঙ্গে মত বিনিময় অনুষ্ঠান শেষে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, বাংলাদেশের উন্নয়ন বন্ধ করতে আন্তর্জাতিক ষড়যন্ত্র চলছে। আনসারউল্লাহ, আল-কায়েদা, জেএমবি ও আইএসের মদদে দাতারা এই ষড়যন্ত্র করছে। আফগানিস্তান, মিসর, ইরাক, সিরিয়া, লিবিয়া, পাকিস্তানের পর এখন তাদের নজর বাংলাদেশের দিকে।

আসাদুজ্জামান খান বলেন, সাম্প্রতিক হত্যাকাণ্ডগুলোর সুতো টেনে দেখা গেছে এগুলো জামায়াত-ছাত্র শিবির করেছে। যারা আগে রগ কাটতো, তারাই এখন জঙ্গি হয়েছে।

তিনি আরো বলেন, বিদেশি হত্যাসহ বেশ কয়েকটি হত্যাকাণ্ডের পর সাইট থেকে বলা হল এটা আইএসের কাজ। ইহুদি এক মহিলা এসব প্রচার করেছেন। আইএসের জন্মদাতা ইহুদিরা। তবে আমাদের পুলিশ বাহিনী এটি প্রমাণ করেছে যে সত্যি এগুলো কারা করেছে। প্রাইভেট বিশ্ববিদ্যালয়ের কিছু মিসগাইডেড জিনিয়াস এগুলো করছে। হত্যাকাণ্ডের টাকা ও পরিকল্পনা বিদেশ থেকে এসেছিল।

অনুষ্ঠানে সন্ত্রাস ও জঙ্গিবাদ মোকাবেলায় আলেমদের সহায়তা চান স্বরাষ্ট্রমন্ত্রী। জুমার নামাজের আগে ও ওয়াজ মাহফিলগুলোতে জঙ্গিবিরোধী প্রচারণা করতে বলেন তিনি।

এসময় খাদ্যমন্ত্রী অ্যাডভোকেট কামরুল ইসলাম বলেন, যারা বাংলাদেশের ধ্বংসের পায়তারা করছে তারাই বলছে বাংলাদেশে আইএস আছে। যারা আইএসের সৃষ্টি করেছে তারাই একে দমনের নামে মুসলমানদের দমন করছে, বাংলাদেশে জঙ্গি রাষ্ট্রের সিল মারার চেষ্টা করছে। ইমামদের প্রতি আমার অনুরোধ আপনারা নিয়মিত এসবের বিরুদ্ধে প্রচারণা করুন। ইসলামকে সবার কাছে সত্যভাবে তুলে ধরুন।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কমিশনার আছাদুজ্জামান মিয়া। তেজগাঁও কলেজের অধ্যক্ষ মো. আব্দুর রশিদের সভাপতিত্বে অনুষ্ঠানের প্রধান বক্তা ছিলেন কিশোরগঞ্জের শোলাকিয়া ঈদগাহ মাঠের ইমাম আল্লামা ফরিদ উদ্দীন মাসউদ।

এআর/জেডএইচ/এআরএস/এমএস