ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

রেলের টেন্ডার ই-পদ্ধতিতে আহ্বানের সুপারিশ

প্রকাশিত: ০৩:২৯ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫

রেলের টেন্ডার প্রক্রিয়ায় সংঘটিত অনিয়ম ও বিশৃঙ্খলা রোধে সকল টেন্ডার ই পদ্ধতিতে আহ্বান করার সুপারিশ করেছে রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটি। মঙ্গলবার সংসদ ভবনে অনুষ্ঠিত রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৮তম বৈঠকে এ সুপারিশ করা হয়।

বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরী। এছাড়াও বৈঠকে উপস্থিত ছিলেন, কমিটির সদস্য রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক, মো. মোসলেম উদ্দীন, খালিদ মাহমুদ চৌধুরী, মো. সিরাজুল ইসলাম মোল্লা এবং মোহাম্মদ নোমান।

বৈঠকে রেলওয়ে নিরাপত্তা বাহিনী বিল, ২০১৫ পরীক্ষা-নিরীক্ষা করে চূড়ান্ত রিপোর্ট প্রদান, রেলপথ মন্ত্রণালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১৬তম বৈঠকের সিদ্ধান্ত অনুযায়ী গত ২৯ ও ৩০ নভেম্বর খুলনা, মংলা ও দর্শনাস্থ রেলওয়ের কার্যক্রম, স্থাপনা পরিদর্শন শেষে সার্বিক বিষয় সম্পর্কে এবং ১৬তম বৈঠকের সুপারিশসমূহের অগ্রগতির উপর বিস্তারিত আলোচনা করা হয়।

রেলওয়ে নিরাপত্তা বাহিনী বিল, ২০১৫ পরীক্ষা-নিরীক্ষা করে সংশোধন সাপেক্ষে মহান জাতীয় সংসদে চূড়ান্ত রিপোর্ট প্রদান করার সুপারিশ করা হয়।

খুলনা, মংলা ও দর্শনাস্থ রেলওয়ের কার্যক্রম,স্থাপনা পরিদর্শন শেষে কমিটির সুপারিশগুলো বাস্তবায়নের জন্য মন্ত্রণালয়কে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের সুপারিশ করা হয়।

বৈঠকে রেলপথ মন্ত্রণালয়ের সচিব, রেলওয়ের মহাপরিচালকসহ মন্ত্রণালয় এবং জাতীয় সংসদ সচিবালয়ের সংশ্লিষ্ট ঊর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

এসকেডি/আরআইপি