ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সেনাবাহিনী মোতায়েনের কারণ দেখি না: সিইসি

প্রকাশিত: ০৩:১৩ পিএম, ২২ ডিসেম্বর ২০১৫

পৌর নির্বাচনে সেনাবাহিনী মোতায়েনে বিএনপির দাবি নাকচ করে দিয়েছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ। মঙ্গলবার সন্ধ্যায় কাজী রকিবউদ্দীন আহমদ সাংবাদিকদের একথা বলেন।এর আগে বিকেলে বিএনপির একটি প্রতিনিধি দল ইসি কার্যালয়ে সিইসির সঙ্গে সাক্ষাৎ করে সেনা মোতায়েনের দাবি জানায়।
 
সিইসি বলেন, সেনাবাহিনী মোতায়েনের কোনো কারণ তো দেখি না। এখন পর্যন্ত গোয়েন্দাদের যে প্রতিবেদন এসেছে, এতে সেনা মোতায়েনের পরিস্থিতি নেই। জনগণ যাতে নির্বিঘ্নে কেন্দ্রে যেতে পারেন সে ব্যবস্থা আমরা করছি।

সিইসি আরো বলেন, উন্নত বিশ্বে কোনো বাহিনীই মোতায়েন করা হয় না। সেখানে পুলিশও মোতায়েন হয় না। আমাদের এখানে অনেক আগে থেকেই মোতায়েন করা হচ্ছে, কেননা এখানে রাজনৈতিক উন্নয়ন হয়নি।

সিইসির সঙ্গে সাক্ষাতকালে বিএনপি নির্বাচনে লেভেল প্লেয়িং ফিল্ডের বিষয়েও উদ্বিগ্ন বলে জানানো হয় সাংবাদিকদের। এ বিষয়ে সিইসি বলেন, সব দলের প্রার্থীরাই সুন্দরভাবে স্বাচ্ছন্দ্যে প্রচারণা চালাচ্ছেন। কোথাও অনিয়ম হলে আমরা ব্যবস্থাও নিচ্ছি। ইতোমধ্যে মাঠে নির্বাহী ম্যাজিস্ট্রেটরা কাজ শুরু করেছেন।তারা ব্যবস্থা নিয়ে আমাদের জানাচ্ছেন। প্রতিদিন হাজার হাজার টাকার অর্থদণ্ডও দেওয়া হচ্ছে। এক্ষেত্রে কোনো দলকেই বিবেচনায় নেয়া হচ্ছে না বলে জানান তিনি।    

পরিস্থিতি নিয়ন্ত্রণের বাইরে গেলে সেনা মোতায়েন করা হবে কিনা- সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে কাজী রকিবউদ্দীন আহমদ বলেন, দেখি পরিস্থিতি কী হয়।

এইচএস/এএইচ/আরআইপি