ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ডিএমপির গণমাধ্যম শাখায় নতুন উপ-কমিশনার মারুফ

প্রকাশিত: ০৬:৩৭ পিএম, ১৯ ডিসেম্বর ২০১৫

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন বিভাগের নতুন উপ-কমিশনার হিসেবে যোগ দিয়েছেন শেখ মারুফ হাসান সরদার। মুনতাসিরুল ইসলামের স্থলাভিষিক্ত হচ্ছেন তিনি। জাতিসংঘ শান্তি মিশনে যোগ দিতে আফ্রিকার দেশ কঙ্গোতে যাচ্ছেন মুনতাসিরুল ইসলাম।

শনিবার ‍দুপুরে ডিএমপির মিডিয়া সেন্টারে আয়োজিত এক অনাড়ম্বর অনুষ্ঠানের মাধ্যমে দায়িত্ব হস্তান্তর করা হয়। অনুষ্ঠানে মুনতাসিরুল ইসলামের শান্তি রক্ষা মিশনের সফলতাও কামনা করা হয়।

ডিএমপি সূত্রে জানা গেছে, মারুফ হাসান সরদার এর আগে ডিএমপি কমিশনারের আইএডি (নিজস্ব গোয়েন্দা) শাখায় উপ-কমিশনার পদে কর্মরত ছিলেন। এ ছাড়া ডিএমপির রমনা বিভাগের উপ-কমিশনার ও পুলিশ সুপার হিসেবে দায়িত্ব পালন করেছেন। ২০১৩ সালে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার থেকে পদোন্নতি পেয়ে উপ পুলিশ-কমিশনার হন।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম বলেন, মুনতাসিরুল বিচক্ষণ কর্মকর্তা ছিলেন। সাংবাদিক ও মিডিয়া কর্মীদের সঙ্গে পুলিশের হৃদ্যতাপূর্ণ সম্পর্কে বজায় রেখেছেন। তিনি রাত দিন একাকার করে একাধারে কাজ করেছেন, সাংবাদিকদের সময় দিয়েছেন।

সাংবাদিকদের সহকর্মী উল্লেখ করে মনিরুল ইসলাম আরো বলেন, ব্যস্ততার কারণে যারা আমাকে ফোন করে পাননি তাদের সবাইকে মুনতাসিরুল সহযোগিতা করেছেন। আমি তার প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

শাখাটির অতিরিক্ত উপ-কমিশনার এস এম জাহাঙ্গীর আলম সরকার বলেন, ‘স্যারের ছয় মাসের দায়িত্ব পালনকালে অনেক অর্জন রয়েছে। এখানে জাতীয় পতাকা উড়ানোর কর্মসূচী তার। গণমাধ্যম শাখার পুলিশ সদস্যদের জন্য ছুটি আলাদাভাবে দেওয়ার ব্যবস্থা নিয়েছেন। এ শাখার নিজস্ব একটি গাড়িরও ব্যবস্থা করেছেন তিনি।

বিদায় বক্তব্যে মুনতাসিরুল ইসলাম বলেন, আমি অল্প সময়ের মধ্যে তেমন কিছু করতে পারিনি। যতটুকু করেছি তা সবার সহযোগিতায় করেছি। সাংবাদিক ভাইয়েরা সহযোগিতা করেছেন। নতুন উপ-কমিশনারকে সহযোগিতা করতে সাংবাদিকদের প্রতি আহবান জানান মুনতাসিরুল ইসলাম।

শেখ মারুফ হাসান সরদার বলেন, অনেক আগে থেকেই অসংখ্য সাংবাদিকদের সঙ্গে যোগাযোগ রয়েছে আমার। এই বিভাগটি পরিচালনা করা আমার একার পক্ষে সম্ভব নয়। সাংবাদিক ভাই বিশেষ করে ক্রাইম বিটের রিপোর্টার ভাইয়দের সহযোগিতা প্রয়োজন। আশা করছি অতীতের মতো সহযোগিতার ধারা অব্যাহত থাকবে।

মুনতাসিরুল ইসলামকে বিদায় ও মারুফ হাসান সরদারকে স্বাগত জানাতে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- গোয়েন্দা পুলিশের যুগ্ম-কমিশনার মনিরুল ইসলাম, উপ-কমিশনার (গোয়েন্দা উত্তর) শেখ নাজমুল আলম, উপ-কমিশনার (গোয়েন্দা দক্ষিণ) মাশরেকুর রহমান খালেদ, উপ-কমিশনার (গোয়েন্দা পূর্ব) মাহবুব আলম এবং উপ-কমিশনার (গোয়েন্দা পশ্চিম) সাজ্জাদুর রহমান।

জেইউ/এসএইচএস