ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পপুলারকে ৯ লাখ টাকা জরিমানা

প্রকাশিত: ০৪:০৯ পিএম, ১৭ ডিসেম্বর ২০১৫

বিভিন্ন অনিয়মের কারণে রাজধানী ধানমন্ডির পপুলার ডায়াগনস্টিক সেন্টার ও হাসপাতাল কর্তৃপক্ষকে ৯ লাখ টাকা জরিমানা করেছেন র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)`র ভ্রাম্যমাণ আদালত। বৃহস্পতিবার রাতে হাসপাতালটিতে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়ম পেলে এ জরিমানা করেন র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সরোয়ার আলম।

জাগো নিউজকে তিনি জানান, পপুলার হাসপাতালের ব্লাড ব্যাংকের কোনো লাইসেন্স নেই। পাশাপাশি ব্লাড ব্যাংক থেকে মেয়াদোত্তীর্ণ রক্তভর্তি তিন ব্যাগ পাওয়া গেছে। এই অপরাধে ৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে।

এছাড়া হাসপাতালের ফার্মেসী থেকে ২৩ ধরণের অনুমোদনহীন ওষুধ বিক্রি ও সংরক্ষণের দায়ে আরো ৫ লাখ টাকা জরিমানা করা হয়েছে বলেও জানান সরোয়ার আলম।

এর আগে বৃহস্পতিবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে রাজধানীর ধানমন্ডিতে অবস্থিত পপুলার হাসপাতালে অভিযান শুরু করে র‌্যাবের একটি দল। অভিযান চলে রাত সাড়ে ৯টা পর্যন্ত।

উল্লেখ্য, এর আগেও গত ৬ ডিসেম্বর অনুমোদনহীন ওষুধ বিক্রির দায়ে রাজধানীর ল্যাবএইড হাসপাতাল কর্তৃপক্ষেকে ১০ লাখ টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। পাশাপাশি ল্যাবএইড হাসপাতালের এক চিকিৎসকের সহকারীকে পাঁচ লাখ টাকা জরিমানা করেন।

এছাড়া গত ৯ ডিসেম্বর স্কয়ার হাসপাতালে অভিযান চালিয়ে বিভিন্ন অনিয়মের অভিযোগে হাসপাতাল কর্তৃপক্ষকে ২ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত।

এআর/আরএস

আরও পড়ুন