ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

১৫ দিন ব্যাপী আর্ট প্রদর্শনীর উদ্বোধন

প্রকাশিত: ০১:৫৯ পিএম, ১৬ ডিসেম্বর ২০১৫

বজরা আর্ট অ্যান্ড ডাইন গ্যালারিতে ১৫ দিন ব্যাপী আর্ট কোলাবোরেশন ২০১৫’র উদ্বোধন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের অধ্যাপক আর্টিস্ট সমোরজিত রায় চৌধুরী। বুধবার সন্ধ্যায় রাজধানীর খিলগাঁও চৌধুরীপাড়াস্থ বজরা আর্ট অ্যান্ড ডাইনে প্রদর্শনীটির উদ্বোধন করেন তিনি।

উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, জাগোনিউজ২৪.কম এর ভারপ্রাপ্ত সম্পাদক সুজন মাহমুদ, বজরা আট অ্যান্ড ডাইন এর মালিক সোহেল মাহমুল ভুইয়া, কায়ছার মাহমুদ ভুইয়া প্রমুখ।

প্রধান অতিথির বক্তব্যে আর্টিস্ট সমোরজিত রায় চৌধুরী শিল্প স্বাধীনতাকে সম্মুনত রেখে আগামী দিনে পথ চলার জন্য নতুন শিল্পীদের আহ্বান জানান।

তিনি বলেন, যে কোনো শিল্পী তার নিজস্ব স্বাধীনতা ছাড়া কোনো শিল্পকর্ম তৈরি করতে পারে না। শিল্পীর পথ চলাটা অনেক দীর্ঘ এ পথ চলায় কখনই থেমে যাওয়া যাবে না। শিল্পগুণ সমুন্নত রেখে এ পথে এগিয়ে যাবার জন্য তিনি নতুন এবং প্রত্যয়ী শিল্পীদের অনুরোধ করেন।

তিনি বলেন, কাজ কাজ এবং কাজ এর কোনো বিকল্প নেই। শিল্পীদেরকে সব সময় শিল্প মনন নিয়ে পথ চলতে হবে।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদের  ১৫তম ব্যাচের ১৫ জন শিল্পীর পঞ্চাশ’টি  শিল্প কর্ম নিয়ে বুধবার থেকে শুরু হওয়া এ প্রদশনী চলবে ৩১ ডিসেম্বর ২০১৫ পর্যন্ত।

’চিত্রকলায় স্বাধীনতার’ বিষয় বস্তু নিয়ে, মাহবুবা মুন্নি, নেসফুন নাহার বিবা, হাবিবা নুযাত, আরিফা খানম পাপিয়া, যাহারিয়া আলম জেনিফার, ইসমাত জাহান মেঘলা, ওমর মোক্তার মওলা, সাইফুল বাসার সোভন, রুমানা রহমান, নাদীম ভুইয়া, ফয়সাল আহ্মেদ, সানজিদা সোনিয়া, রাফসান রাফিক ধ্রুব, আতিয়ার রহমান পুষ্প এবং ঈষিতা মিত্র তন্নী এ প্রদর্শনীতে অংশ নেন।

এএম/এসকেডি/পিআর