ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

মুক্তিযোদ্ধাদের হোল্ডিং ট্যাক্স বাতিল করা হবে : সাঈদ খোকন

প্রকাশিত: ০৬:৫৯ এএম, ১৬ ডিসেম্বর ২০১৫

১৯৭১ সালের স্বাধীনতা যুদ্ধে অংশ নেয়া বীর মুক্তিযোদ্ধাদের বাড়ির হোল্ডিং ট্যাক্স বাতিল করা হবে বলে ঘোষণা দিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) মেয়র মোহাম্মদ সাঈদ খোকন। মহান বিজয় দিবস উপলক্ষে মুক্তিযোদ্ধাদের সংবর্ধনার একটি অনুষ্ঠানে বুধবার তিনি এ ঘোষণা দেন। ডিএসসিসি আয়োজনে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠানটির আয়োজন করা হয়।

সাঈদ খোকন বলেন, “মুক্তিযোদ্ধাদের একটি অন্যতম দাবি ছিল তাদের হোল্ডিং ট্যাক্স মওকুফ করা। এ সংক্রান্ত একটি সুপারিশ স্থানীয় সরকার মন্ত্রণালয়ে রয়েছে। আমি এবং আনিস ভাই (ঢাকা উত্তরের মেয়র আনিসুল হক) নিজে গিয়ে প্রধানমন্ত্রীকে এই ট্যাক্স মওকুফ করতে বলবো।”

ভবিষ্যতে মুক্তিযোদ্ধাদের নামে ঢাকার সড়কগুলো নামকরণ করা হবে উল্লেখ করে তিনি বলেন, মুক্তিযোদ্ধাদের জন্য জুরাইনের কবরস্থানে দেড় একর জায়গা সংরক্ষিত রাখা হয়েছে।

তিনি বলেন, “আপনারা জীবন দিয়ে আমাদের যে স্বাধীনতা এনে দিয়েছেন, আমাদের সমস্ত কিছু দিলেও এই ঋণ শোধ করা যাবে না। আমরা হাত তুলে দোয়া করি, আপনারা দীর্ঘজীবী হন। আপনারা যে স্বপ্ন নিয়ে দেশকে স্বাধীন করেছেন, আসা করি তা পুরণ হবে।”

ডিএসসিসির এই মেয়র বলেন, ৩ কোটি মানুষের শহর ঢাকা। এই শহরে অনেক সংকট রয়েছে। দুই মেয়রের পক্ষে এসব সংকট উত্তরণ করা সম্ভব নয়। তবে আপনারা পাশে থাকলে যতই সংকট হোক আমরা সফল হবই। মুক্তিযোদ্ধাদের জন্য নগর ভবনের দরজা সবসময় খোলা। যে কোনো প্রয়োজনে আপনারা আমাদের কাছে আসবেন।

অনুষ্ঠানে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হকসহ মুক্তিযোদ্ধা, সেক্টর কমান্ডার ও তাদের পরিবারের স্বজনেরা উপস্থিত ছিলেন।

এআর/আরএস/এমএস