ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

নিষেধাজ্ঞা উপেক্ষা করে মিরপুরেও তাজিয়া মিছিল

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:২৬ পিএম, ২০ আগস্ট ২০২১

করোনাভাইরাসের (কোভিড ১৯) সংক্রমণের কারণে এবার তাজিয়া মিছিল বন্ধের নির্দেশনা থাকলেও তা উপেক্ষা করে মিরপুরের বিভিন্ন সড়কে মিছিল হয়েছে।

শুক্রবার (২০ আগস্ট) বিকেলে মিরপুরে ১১ ও ১২ নম্বরের বিভিন্ন সড়কে তাজিয়া মিছিল করতে দেখা গেছে। এসব মিছিলে স্বাস্থ্যবিধি ছিল উপেক্ষিত। নিষেধাজ্ঞা অমান্য করলেও সড়কে ছিল না পুলিশের উপস্থিতি।

jagonews24

বিভিন্ন এলাকা ঘুরে দেখা গেছে, শতাধিক যুবক মিছিল নিয়ে বের হয়েছেন। তাদের ঢোলসহ নানা বাদ্যযন্ত্র বাজাতে দেখা যায়। মিছিলে উড়ানো হয় সাদা-কালো-লাল-সবুজের নিশান। যারা মিছিলে অংশ নেন তাদের পরনে ছিল কালো পোশাক। এ সময় মাইকে ভক্তিমূলক গান বাজাতে শোনা যায়।

তাজিয়া মিছিলে অংশ নেয়া সালমান বলেন, আমরা প্রতি বছর এ দিনটার জন্য অপেক্ষা করি। এ বছর করোনার কারণে মিছিল কম, আয়োজনও ছোট পরিসরে হয়েছে। সরকারি নিষেধাজ্ঞা সম্পর্কে কিছু জানেন কি-না জানতে চাইলে এই যুবক বলেন, মিছিল না করার কোনো নির্দেশনা পাইনি।

jagonews24

মিছিলে শিশুদের উপস্থিতি ছিল চোখে পড়ার মতো। বেশিরভাগেরই মুখে ছিল না মাস্ক, সামাজিক দূরত্ব ছিল উপেক্ষিত। এর আগে মহামারির মধ্যে এবার আশুরায় তাজিয়া মিছিল-শোভাযাত্রা করা যাবে না বলে ধর্ম মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।

এসএম/এআরএ/জেআইএম