ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ব্যতিক্রমী আমেজে বুদ্ধিজীবীদের প্রতি সর্বস্তরের মানুষের শ্রদ্ধা

প্রকাশিত: ০৭:০৩ এএম, ১৪ ডিসেম্বর ২০১৫

ব্যতিক্রমী আমেজে জাতির সূর্য সন্তানদের প্রতি শ্রদ্ধা জানান সর্বস্তরের মানুষ।সোমবার সকাল থেকেই বুদ্ধিজীবীদের স্মৃতির প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাতে সর্বস্তরের মানুষের ঢল নামে মিরপুর শহীদ বুদ্ধিজীবী স্মৃতিসৌধে। সরেজমিন ঘুরে এ রকম চিত্রই দেখা গেছে।

বুদ্ধিজীবী স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে এসে শাহেদ-সাথী দম্পতি এই প্রতিবেদককে জানান, মানবতাবিরোধী অপরাধীদের বিচারের পাশাপাশি জাতির শ্রেষ্ঠ সন্তান তথা বুদ্ধিজীবী হত্যারও বিচার করছে সরকার। তাই এ বছর স্বস্তি-সন্তুষ্টি নিয়ে স্মৃতিসৌধে শ্রদ্ধা জানাতে এসেছেন তারা।

স্মৃতিসৌধ এলাকা ঘুরে দেখা গেছে, সকাল থেকেই বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষ শ্রদ্ধা জানাতে মিরপুর স্মৃতিসৌধে আসেন।পরিবারের সঙ্গে শ্রদ্ধা জানাতে শিশুরা  আসে।

মিরপুর বাংলা কলেজের শিক্ষার্থী শাবরিন জাহান নিসা জাগো নিউজকে বলেন, জাতির সূর্য সন্তানদের সামনে মস্তক অবনত করে শ্রদ্ধা জানাতে তার ভালো লাগে। তাই প্রতি বছর এইদিনে প্রথম প্রহরে ফুলেল শ্রদ্ধা জানাতে আসেন তিনি।

এদিকে সকাল থেকে স্মৃতিসৌধে আগত বিভিন্ন শ্রেণি ও পেশার মানুষের সঙ্গে কথা বলে জানা গেছে, বুদ্ধিজীবী হত্যার সঙ্গে জড়িতদের ফাঁসি কার্যকর হওয়ায় এবার ভিন্ন আমেজে বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা জানান তারা। বুদ্ধিজীবী হত্যার সঙ্গে জড়িত বাকীদের বিচার দ্রুত কার্যকর করারও দাবি জানান তারা।

এছাড়া বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠান থেকে আগত শিক্ষার্থী ও রাজনৈতিক, সামাজিক এবং সাংস্কৃতিক সংগঠনের ফুলেল শ্রদ্ধায় সকাল থেকেই সিক্ত জাতির শ্রেষ্ঠ সন্তানেরা।

এমএম/জেডএইচ/পিআর