ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে গ্রেফতার আরও ২৫১

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৪৪ পিএম, ০৯ আগস্ট ২০২১

করোনাভাইরাসের সংক্রমণরোধে চলমান বিধিনিষেধে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ২৫১ জন। আর ১০২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৭৪ হাজার ১৫০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৬৮টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ১০ লাখ ৪৫ হাজার টাকা।

সোমবার (৯ আগস্ট) সন্ধ্যায় জাগো নিউজকে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের ১৮তম দিনে সকাল থেকে ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ২৫১ জনকে গ্রেফতার করা হয়েছে।

লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৪৬৮টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১০ লাখ ৪৫ হাজার টাকা।

তিনি আরও বলেন, করোনার সংক্রমণরোধে চলমান বিধিনিষেধ নিশ্চিতে আজও রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১০২ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৭৪ হাজার ১৫০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, কঠোর বিধিনিষেধ নিশ্চিতে গতকাল রোববার সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ২৪১ জন। আর ৮৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ৩৭ হাজার ৪৫০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৫৩৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১২ লাখ ১৮ হাজার টাকা।

টিটি/এমআরআর/এএসএম