ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিধিনিষেধ অমান্য করায় রাজধানীতে গ্রেফতার আরও ২৪১

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫৩ পিএম, ০৮ আগস্ট ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ রোধে চলমান বিধিনিষেধে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে আজ (রোববার) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ২৪১ জন। একই সঙ্গে ৮৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৩৭ হাজার ৪৫০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ ৫৩৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১২ লাখ ১৮ হাজার টাকা।

রোববার (৮ আগস্ট) বিকেলে জাগো নিউজকে এসব তথ্য জানান ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, রোববার সকাল থেকে ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ২৪১ জনকে গ্রেফতার করা হয়েছে।

বিধিনিষেধে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ৫৩৭টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করেছে ১২ লাখ ১৮ হাজার টাকা।

তিনি আরও বলেন, সরকার করোনার সংক্রমণ রোধে বিধিনিষেধ নিশ্চিত করতে রাজধানীজুড়ে সক্রিয় ছিল আইনশৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও প্রতিষ্ঠান খোলা রাখায় ৮৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ৩৭ হাজার ৪৫০ টাকা জরিমানা করা হয়।

কঠোর বিধিনিষেধ নিশ্চিতে গতকাল (শনিবার) ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হন ৩৪২ জন। ১৭১ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ৪৮ হাজার ৪৫০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪৯২টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ১ লাখ ৯০ হাজার ৫০০ টাকা।

টিটি/এমএইচআর/এমএস