ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

করোনা সচেতনতায় চট্টগ্রামে পুলিশ লাগাল মাস্কের গাছ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৯:৪৪ পিএম, ০৭ আগস্ট ২০২১

প্রতীকী একটি গাছ। তাতে থরে থরে রাখা হয়েছে হাজার খানেক মাস্ক। তাই এর নাম দেয়া হয়েছে ‘মাস্ক গাছ’। বিনামূল্যে এসব গাছ থেকে মাস্ক নিতে পারবে জনসাধারণ। মাস্ক পরতে উদ্বুদ্ধ করতে ব্যতিক্রমী এ উদ্যোগ নিয়েছে চট্টগ্রাম নগরের ডবলমুরিং থানা।

শনিবার (৭ আগস্ট) দুপুরে বিট পুলিশিং ডে উপলক্ষে থানার আগ্রাবাদ মোড়ে এ উদ্যোগের উদ্বোধন করেন চট্টগ্রাম নগর পুলিশের উপ-কমিশনার (পশ্চিম) মো. আব্দুল ওয়ারীশ।

এ সময় তিনি বলেন, ‘আমরা মানুষের মাঝে মাস্ক পরার অভ্যাস গড়ে দিতে চাই। তাই এ উদ্যোগ গ্রহণ করা হয়েছে। আমাদের পক্ষ থেকে মাস্ক দেয়া হবে বিনামূল্যেই। এ উদ্যোগের মাধ্যমে মোট এক লাখ মাস্ক বিনামূল্যে বিতরণ করা হবে।’

mask2

এ কার্যক্রমের উদ্যোক্তা ও ডবলমুরিং থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মহসিন বলেন, ‘বিট পুলিশিং ডে উপলক্ষে মানুষের মাঝে মাস্ক পরার সচেতনতা বৃদ্ধির জন্যই এ মাস্ক গাছ লাগানো হয়েছে। থানার ছয়টি বিটের মোট দশটি স্থানে এ গাছ লাগানো হয়েছে। প্রাথমিক পর্যায়ে প্রতিটি গাছে এক হাজার করে মোট দশ হাজার মাস্ক রয়েছে। এর মধ্যে কাপড় ও সার্জিক্যাল দুই ধরনের মাস্কই থাকবে। পর্যায়ক্রমে এ কার্যক্রমের আওতায় এক লাখ মাস্ক বিতরণ করা হবে।’

ডবলমুরিং থানা এলাকায় মাস্ক গাছ লাগানো দশটি স্থান হলো- আগ্রাবাদ বাদামতলি মোড়, ব্যাপারীপাড়া, মহুরিপাড়া, পাঠানটুলী, মনছুরাবাদ, পোস্তারপাড়, ঝর্ণাপাড়া, পানওয়ালাপাড়া, মিস্ত্রিপাড়া।

মিজানুর রহমান/এমএইচআর/এমএস