ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

আইইবিতে বিনামূল্যে মিলবে অক্সিজেন সিলিন্ডার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৫:২৮ পিএম, ১৮ জুলাই ২০২১

ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন, বাংলাদেশের (আইইবি) কাউন্সিল হলে বিনামূল্যে অক্সিজেন সিলিন্ডার সার্পোট সেন্টার সরবরাহের কার্যক্রম উদ্বোধন করা হয়েছে।

রোববার (১৮ জুলাই) আইইবিতে অক্সিজেন সিলিন্ডার সার্পোট সেন্টারের উদ্বোধন করে আইইবি এবং ম্যাক্স গ্রুপ।

এর আগে দেশব্যাপী বিনামূল্যে অক্সিজেন সরবরাহের লক্ষ্যে আইইবি এবং ম্যাক্স গ্রুপ যৌথ সমঝোতা চুক্তি স্বাক্ষর করে।

প্রাথমিকভাবে এক হাজার অক্সিজেন সিলিন্ডার সরবরাহ করা হবে। এর মধ্যে জরুরি ভিত্তিতে সরবরাহের লক্ষ্যে চারশ সিলিন্ডার সার্বক্ষণিক আইইবি সদর দফতর প্রাঙ্গণের বিস্ফোরক অধিদফতরের অনুমোদিত নির্ধারিত স্থানে মজুত থাকবে। একই সঙ্গে ছয়শ সিলিন্ডার দেশের বিভিন্ন হাসপাতালে সরবরাহ অবস্থায় থাকবে।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব উল আলম হানিফ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন তথ্য ও সম্প্রচার প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান, আওয়ামী লীগের বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক ও আইইবি’র সাবেক প্রেসিডেন্ট প্রকৌশলী মো. আবদুস সবুর।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন ম্যাক্স গ্রুপের চেয়ারম্যান এবং ইআরসি ঢাকার নির্বাহী ভাইস চেয়ারম্যান প্রকৌশলী গোলাম মোহাম্মদ আলমগীর। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য প্রদান করেন আইইবি’র সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. শাহাদাৎ হোসেন (শীবলু), ভাইস প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুজ্জামান। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইবি’র প্রেসিডেন্ট প্রকৌশলী মো. নূরুল হুদা। অনুষ্ঠান সঞ্চালনা করেন আইইবি’র সহকারী সাধারণ সম্পাদক প্রকৌশলী মো. রনক আহসান।

এমএমএ/এমএইচআর/এএসএম