ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অতিরিক্ত পুলিশ সুপারের মৃত্যুতে সার্ভিস অ্যাসোসিয়েশনের শোক

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:১২ এএম, ১৭ জুলাই ২০২১

করোনায় আক্রান্ত হয়ে রাঙ্গামাটির আর্মড পুলিশ ব্যাটালিয়নের (এপিবিএন) অতিরিক্ত পুলিশ সুপার মো. আহসান হাবীবের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি অতিরিক্ত মহাপরিদর্শক মো. মনিরুল ইসলাম ও সাধারণ সম্পাদক উপ-পুলিশ কমিশনার (ডিবি-মতিঝিল) মো. আসাদুজ্জামান।

শুক্রবার (১৬ জুলাই) সংগঠনের দফতর সম্পাদক ডিএমপির অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার তানভীর সালেহীন ইমনের সই করা শোকবার্তায় সভাপতি বলেন, মরহুম মো. আহসান হাবীবের মত একজন অভিজ্ঞ ও দক্ষ কর্মকর্তার মৃত্যুতে বাংলাদেশ পুলিশ গভীরভাবে শোকাহত।

তিনি আরও বলেন, দেশের সেবায় তার এমন আত্মত্যাগ চিরস্মরণীয় হয়ে থাকবে। বাংলাদেশ পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের সভাপতি ও সাধারণ সম্পাদক মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

অতিরিক্ত পুলিশ সুপার আহসান হাবীব করোনাভাইরাসে আক্রান্ত হয়ে বৃহস্পতিবার (১৬ জুলাই) দিবাগত রাত সাড়ে ১২টায় রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান।

তিনি ৩৩তম বিসিএস এর মাধ্যমে তিনি সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশে যোগদান করেন।

২০২১ সালে অতিরিক্ত পুলিশ সুপার পদে পদোন্নতি লাভ করেন। তিনি যুক্তরাষ্ট্র, ভারত, থাইল্যান্ড ও সিঙ্গাপুরে বিভিন্ন বিষয়ে দক্ষতা উন্নয়নে প্রশিক্ষণ গ্রহণ করেন। এই কর্মকর্তা চাকরিজীবনে চট্টগ্রাম রেঞ্জের চাঁদপুর জেলার মতলব সার্কেলে দায়িত্ব পালন করেছেন।

সর্বশেষ তিনি আর্মড পুলিশ ব্যাটালিয়ন-১, এ অতিরিক্ত পুলিশ সুপার হিসেবে কর্মরত ছিলেন।

মৃত্যুকালে তিনি স্ত্রী, বাবা-মা, ভাই-বোনসহ আত্নীয়-স্বজন ও অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন। পুলিশের এ কর্মকর্তা ১৯৮৯ সালে কুমিল্লা জেলার চৌদ্দগ্রাম থানার বসন্তপুর গ্রামে জন্ম গ্রহণ করেন।

বাংলাদেশ পুলিশের ব্যবস্থাপনায় মরদেহ মরহুমের গ্রামের বাড়িতে পাঠানো হয়। পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তাদের উপস্থিতিতে আজ বিকেল ৩টায় তর গ্রামের বাড়িতে জানাজা অনুষ্ঠিত হয়। জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়েছে। বাংলাদেশ পুলিশ সার্ভিস এসোসিয়েশনের পক্ষ থেকে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানানো হয়।

করোনাভাইরাস মহামারিতে এ পর্যন্ত ১০১ জন পুলিশ সদস্য মারা গেছেন।

টিটি/এসএস