ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সিদ্ধান্ত না নিয়ে বলাকা ছাড়তে পারবেন না

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:১৪ এএম, ১০ ডিসেম্বর ২০১৫

পঁচিশ থেকে ত্রিশ বছর ধরে চাকরি করে আসা অস্থায়ী শ্রমিকদের চাকরি স্থায়ীকরণের দাবীতে বিমান বাংলাদেশ এয়াররাইন্সের প্রধান কার্যালয় ঘেরাও করে চলছে বিমান শ্রমিকলীগ সিবিএ’র বিক্ষোভ সমাবেশ।

বিক্ষোভ সমাবেশে শ্রমিকলীগ সভাপতি মশিকুর রহমান বিমান পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জামার উদ্দিনকে উদ্দেশ্য করে বলেন, বছরের সবচেয়ে গুরুত্বপুর্ণ সিদ্ধান্ত গৃহীত হবে আজকের বোর্ডসভায়। আজকের সভায় আপনি শ্রমিকদের স্থায়ীকরণের প্রতিশ্রুতি দিবেন। দয়া করে আপনি আপনার আদর্শের সঙ্গে বেঈমানি করবেন না। দেড় হাজার শ্রমিকের ভাগ্য নিয়ে ছিনিমিনি খেলবেন না।

মশিকুর রহমান হুঁশিয়ারি উচ্চারণ করে বলেন, আজকের বোর্ডসভায় এ বিষয়ে ইতিবাচক সিদ্ধান্ত না নেয়া হলে, বিমান শ্রমিকরা আপনাদের বলাকা ভবন ছাড়তে দেবে না। আজকের বোর্ডসভায় সিদ্ধান্ত নিতেই হবে। কারণ বর্তমান পরিচালনা পর্যদের অধীনে আর একটি বোর্ড মিটিং করার সুযোগ আছে। ওই বোর্ড মিটিংটি অনুষ্ঠিত হবে বছরের শেষ দিন ৩১ ডিসেম্বর।

তিনি বলেন, ৩০ বছর ধরে একজন শ্রমিককে দিনে ৩শ’ টাকা হাজিরায় খাটাচ্ছেন, যে সময় একটি টিনের ঘর ভাড়া ৫ থেকে ৬ হাজার টাকা। আপনাদের বিবেকবোধ দেখে লজ্জা হয়। যাদের পরিশ্রমে বিমান আজ লাভের মুখ দেখছে আপনি তাদের ঠকাচ্ছেন।

বিক্ষোভ সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, বিমান শ্রমিকলীগের সহ-সভাপতি ইউনুছ খান, আনোয়ার হোসেন, সাধারণ সম্পাদক মন্তাছার রহমান, সাংগঠনিক সম্পাদক রফিকুর আলম, দফতর সম্পাদক হারুন অর রশিদ প্রমুখ।

আরএম/এআরএস

আরও পড়ুন