ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

একদিনে সর্বোচ্চ নমুনা সংগ্রহ-পরীক্ষা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:৩১ পিএম, ১২ জুলাই ২০২১

দেশে সর্বশেষ গত ২৪ ঘণ্টায় করোনাভাইরাস শনাক্তে রেকর্ডসংখ্যক নমুনা সংগ্রহ ও পরীক্ষা করা হয়েছে। এতে একদিনে সর্বোচ্চসংখ্যক করোনা রোগী শনাক্ত হয়েছে। সরকারি ও বেসরকারি ৬২৭টি ল্যাবরেটরিতে মোট ৪৬ হাজার ৪৫টি নমুনা সংগ্রহ এবং ৪৪ হাজার ৬৭টি নমুনা পরীক্ষা করা হয়। এ নিয়ে মোট নমুনা পরীক্ষার সংখ্যা দাঁড়িয়েছে ৭০ লাখ ১৫ হাজার ২৩৪টি।

এতে গত ২৪ ঘণ্টায় নতুন করে করোনা শনাক্ত হয়েছে ১৩ হাজার ৭৬৮ জনের। এ নিয়ে মোট আক্রান্ত রোগীর সংখ্যা দাঁড়িয়েছে ১০ লাখ ৩৪ হাজার ৯৫৭ জন।

সোমবার (১২ জুলাই) স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত পরিচালক ( প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা স্বাক্ষরিত সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

দেশে গত বছরের ৮ মার্চ প্রথম করোনাভাইরাসে আক্রান্ত প্রথম রোগী শনাক্ত হয়। এর আগে চলতি বছরের ৩০ জুন দ্বিতীয় সর্বোচ্চ ৩৭ হাজার ৮৬টি নমুনা সংগ্রহ ও ৩৫ হাজার ১০৫টি নমুনা পরীক্ষা করা হয়। সেদিন আট হাজার ৮২২ জন রোগী শনাক্ত হয়েছিল।

চলতি জুলাই মাসে করোনার সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় নমুনা সংগ্রহ, পরীক্ষা এবং শনাক্তের হার প্রায় প্রতিদিনই বাড়ছে। গতকাল (১১ জুলাই) ৩৯ হাজার ৮৬০টি নমুনা সংগ্রহ ও ৪০ হাজার ১৫টি নমুনা পরীক্ষা করা হয়। এতে ১১ হাজার ৮৭৪ জন নতুন রোগী শনাক্ত হয়। আজ সে সংখ্যা ১৩ হাজার অতিক্রম করেছে।

এমইউ/এআরএ/এমএস