ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

লকডাউনে ঢাকায় গ্রেফতার ৭০৮ জন, জরিমানা প্রায় ১১ লাখ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৭:৩৮ পিএম, ১১ জুলাই ২০২১

কঠোর লকডাউনের ১১তম দিনে সরকারি নির্দেশনা অমান্য করে বাইরে বের হয়ে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) হাতে গ্রেফতার হয়েছেন ৭০৮ জন। ১৮৪ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা।

এছাড়া ট্রাফিক বিভাগ ২৪৪টি গাড়ির বিরুদ্ধে জরিমানা করা হয়েছে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা। এখন পর্যন্ত রাজধানীতে মোট গ্রেফতার হয়েছেন ৭ হাজার ৩৪৮ জন।

রোববার (১১ জুলাই) লকডাউনের ১১তম দিনে অভিযানে এসব ব্যক্তির বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয় ডিএমপির আটটি বিভাগ।

রাতে জাগো নিউজকে এসব তথ্য জানান, ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) ইফতেখায়রুল ইসলাম।

তিনি বলেন, লকডাউনের ১১তম দিনে সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ডিএমপির আটটি বিভাগের রমনা, লালবাগ, মতিঝিল, ওয়ারী, তেজগাঁও, মিরপুর, গুলশান ও উত্তরা এলাকায় সরকারি নিয়ম অমান্য করে বাইরে বের হওয়ায় ৭০৮ জনকে গ্রেফতার করা হয়েছে।

লকডাউনে সড়কে যানবাহন নিয়ে বের হওয়ায় ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) পরিচালিত ভ্রাম্যমাণ আদালত ও ট্রাফিক বিভাগ ২৪৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছে ৫ লাখ ৫২ হাজার ৫০০ টাকা।

তিনি আরও বলেন, সরকার করোনার সংক্রমণরোধে চলমান বিধিনিষেধ বাস্তবায়নে আজ ১১তম দিনেও রাজধানীজুড়েই সক্রিয় ছিল আইন-শৃঙ্খলা বাহিনী। রাজধানীতে সরকারি বিধিনিষেধ উপেক্ষা করে অকারণে ও নানা অজুহাতে ঘর থেকে বের হওয়ায় ও লকডাউনেও প্রতিষ্ঠান খোলা রাখায় ১৮৪ জনকে ৫ লাখ ৩৮ হাজার ৬৮০ টাকা জরিমানা করা হয়।

উল্লেখ্য, শনিবার গ্রেফতার হন ৭৯১ জন। ২১২ জনকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয় ১ লাখ ৬৬ হাজার ৪৫০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৩৬১টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয় ৯ লাখ ৪ হাজার ৫০০ টাকা।

গতকাল শুক্রবার গ্রেফতার হয়েছিলেন ৫৮৫ জন। ১২৯ ব্যক্তি ও প্রতিষ্ঠানকে ভ্রাম্যমাণ আদালতে জরিমানা করা হয়েছিল ১ লাখ ৫৬ হাজার ৭৫০ টাকা। এছাড়া ট্রাফিক বিভাগ কর্তৃক ৪১৪টি গাড়ির বিরুদ্ধে মামলায় জরিমানা করা হয়েছিল ৮ লাখ ৯২ হাজার ৫০০ টাকা।

টিটি/এমআরএম/জেআইএম