ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্কয়ার হাসপাতালকে ২ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা

প্রকাশিত: ০৯:০০ এএম, ০৯ ডিসেম্বর ২০১৫

বিভিন্ন অনিয়মের অভিযোগে রাজধানীর স্কয়ার হাসপাতালকে ২ লাখ ৬৫ হাজার টাকা জরিমানা করেছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। বুধবার সকাল থেকে দুপুর পর্যন্ত অভিযান চালিয়ে ওই হাসপাতালকে এ জরিমানা করা হয়েছে বলে জানান র‌্যাব-২ এর নির্বাহী ম্যাজিস্ট্রেট হেলাল উদ্দিন।

তিনি বলেন, হাসপাতালটির নিবিড় পর্যবেক্ষণ কেন্দ্র (আইসিইউ), করনারি কেয়ার ইউনিট (সিসিইউ), এইচডিইউ, এনআইসিইউ এবং ডালালেসিসের কোনো লাইসেন্স নেই। হাসপাতালটির ক্লিনিক এবং ল্যাবের লাইসেন্সও মেয়াদউত্তীর্ণ। এই অভিযোগে হাসপাতালটিকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
হাসপাতালটির তিনটি ফার্মেসিতে র‌্যাব অভিযান চালায় জানিয়ে হেলাল উদ্দিন বলেন, ফার্মেসিতে মেডিকেল ডিভাইস ও সার্জিকাল অ্যাপেরাটাসের ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশন রেজিস্ট্রেশন (ডিএআর) এবং প্রেমিসেস লাইসেন্স নেই। ড্রাগ অ্যাক্টের বিধান অনুয়াযী এই অপরাধে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে।
 
এদিকে হাসপাতালটির ব্লাড ব্যাংকের লাইসেন্সের মেয়াদ শেষ হয়েছে ২০১৪ সালের জুন মাসে। নিরাপদ রক্ত সঞ্চালন আইনের ধারা অনুযায়ী এই অপরাধে তাদের ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
হেলাল উদ্দিন আরো বলেন, বাংলাদেশ স্ট্যান্ডার্ড ও টেস্টিং ইনস্টিটিউটের (বিএসটিআই) অনুমোদন না নিয়ে কেক তৈরি করায় স্কয়ারের ক্যাফেটেরিয়াকে ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এছাড়াও সিটি কর্পোরেশনের কাছ থেকে ফাস্টফুড বিক্রির অনুমোদন নিয়ে বেকারি পণ্য তৈরি করায় আরো ৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।
 
অভিযানে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট ছাড়াও বিএসটিআইয়ের ১ জন, ড্রাগ অ্যাডমিনিস্ট্রেশনের ২ জন প্রতিনিধি, স্বাস্থ্য অধিদফতরের ৩ জন এবং ঢাকা সিটি কর্পোরেশনের স্যানিটারি বিভাগের ২ জন কর্মকর্তা উপস্থিত ছিলেন।
 
এআর/একে/এমএস