ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

টিআইবি’র আয়োজনে সুরে সুরে দুর্নীতির প্রতিবাদ

প্রকাশিত: ০৩:১০ পিএম, ০৮ ডিসেম্বর ২০১৫

শীতের বিকেল। চলছে আলো-আঁধারের রংমেলান্তি। সূর্যের তেজ প্রায় মিলিয়ে যাচ্ছে। ধানমন্ডির লেক ধরে কেউ একাকি, আবার কেউ প্রিয়জনের হাত ধরে হাঁটতে গিয়ে থেমে যাচ্ছে রবীন্দ্র সরোবরের মুক্তমঞ্চে এসে। সবাই সুর মিলিয়ে গাইছে প্রতিজ্ঞাদীপ্ত চেতনা নিয়ে। সুরে সুরে প্রতিবাদ দুর্নীতিকে। সুরে সুরে স্বাগত জানাচ্ছেন সুনীতিকে। মুক্তিযুদ্ধের চেতনায় সবাই যেন সোনার বাংলা গড়ার প্রত্যয়ে উজ্জীবিত।
 
মঙ্গবার রবীন্দ্র সরোবরের মুক্তমঞ্চে আন্তর্জাতিক দুর্নীতি বিরোধী দিবস ২০১৫ উপলক্ষে ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) আয়োজিত দুর্নীতিবরোধী সাংস্কৃতিক অনুষ্ঠানে নানা শ্রেণি পেশার মানুষ সমবেত হয়ে দুর্নীতির বিরুদ্ধে দৃঢ় অবস্থান ব্যক্ত করেন ও সরকারকে দুর্নীতির বিরুদ্ধে সক্রিয় হতে আহ্বান জানান।

‘জাগ্রত বিবেক, দুর্জয় তারুণ্য - দুর্নীতি রুখবেই’ স্লোগানকে প্রতিপাদ্য করে এ বছর টিআইবি ও টিআইবি’র অনুপ্রেরণায় গঠিত দেশের ৪৫টি এলাকার সচেতন নাগরিক কমিটি (সনাক), ইয়ূথ এনগেজমেন্ট অ্যান্ড সাপোর্ট (ইয়েস) গ্রুপ, ইয়েস ফ্রেন্ডস এবং স্বাচ্ছতার জন্য নাগরিক (স্বজন) সদস্যগণ দেশব্যাপী নানা আয়োজনের মধ্য দিয়ে এ দিবসটি পালন করে।

টিআইবি’র অনুপ্রেরণায় ঢাকার বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে গঠিত ১৪টি ইয়েস দলের সদস্যগণ অনুষ্ঠানে নাচ, গান ও আবৃত্তি পরিবেশন করেন। এছাড়া জনপ্রিয় সঙ্গীতশিল্পী রথীন্দ্র নাথ রায়, ‘বাপ্পা মজুমদার এবং সায়ান সঙ্গীত পরিবেশন করেন।
 
এএসএস/এসকেডি/আরআইপি