ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

দিনের বেলায়ও গা ছম ছম, নীরব ঢাকা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ১২:৫৩ পিএম, ০২ জুলাই ২০২১

সরকারঘোষিত সপ্তাহব্যাপী কঠোর লকডাউনের দ্বিতীয় দিন আজ। রাজধানী ঢাকায় গতকালের চেয়ে সেনাবাহিনী, বিজিবি কিংবা পুলিশের চেকপোস্ট কম দেখা গেছে। এই সময়ে রাস্তায় যানবাহন ও মানুষের উপস্থিতিও ছিল কম।

বৈরী আবহাওয়া ও থেমে থেমে বৃষ্টি, শুক্রবার ছুটির দিন ও সর্বোপরি কঠোর লকডাউন বাস্তবায়নে বৃহস্পতিবার রাজধানীতে ট্রাফিক পুলিশসহ সেনাবাহিনী, বিজিবির টহল ও চেকপোস্টে ব্যাপক জিজ্ঞাসাবাদ, আটক ও জরিমানার কারণে আজ সকাল থেকেই রাস্তায় মানুষের উপস্থিতি খুবই কম চোখে পড়ে।

jagonews24

ব্যস্ত ঢাকায় দিনের বেলায়ও রাস্তাঘাটে সুনসান নীরবতা ও গা ছম-ছম পরিবেশ বিরাজ করতে দেখা গেছে।

রাজধানীর আজিমপুর, নিউমার্কেট, নীলক্ষেত, ধানমন্ডি, কলাবাগান, সোবহানবাগ, লালমাটিয়া, মানিক মিয়া এভিনিউ, বিজয় সরণি, ফার্মগেট, কারওয়ান বাজার, বাংলামোটর, শাহবাগ ও এলিফ্যান্ট রোডসহ আরও বিভিন্ন এলাকা ঘুরে রাস্তাঘাটে মানুষ ও যানবাহনের কম উপস্থিতি দেখতে পাওয়া গেছে।

jagonews24

গতকাল লকডাউনের প্রথম দিনে নগরীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়ে তল্লাশি করতে দেখা গেলেও বৃষ্টির কারণে আজ কম দেখা গেছে। প্রায় দুই ঘণ্টা (সকাল ৯টা থেকে ১১টা) রাজধানীর বিভিন্ন এলাকা ঘুরে দু-একটি সেনাবাহিনীর গাড়িকে টহল দিতে দেখা যায়। রাস্তাঘাট ফাঁকা থাকায় স্বল্প সংখ্যক যানবাহনকে দ্রুতগতিতে পথ চলতে দেখা যায়।

jagonews24

এদিকে রাস্তায় বেশিরভাগেই অ্যাম্বুলেন্স ও পণ্যবাহী ট্রাক, কাভার্ডভ্যান ও রিকশা চলতে দেখা যায়। বিজয় সরণি মোড়ে কর্তব্যরত একজন ট্রাফিক পুলিশ কর্মকর্তা বলেন, চেকপোস্ট থাকলেও হাতেগোনা খুবই কম যানবাহন তল্লাশি করা হচ্ছে।

এমইউ/এমআরএম/বিএ/এমএস