ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

একটি মাছ কিনতে জুরাইন থেকে যাত্রাবাড়ী

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:০৭ পিএম, ০১ জুলাই ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ প্রতিরোধে সরকারঘোষিত কঠোর বিধিনিষেধের মধ্যে পুলিশকে তৎপর দেখা গেছে রাজধানীর ধোলাইপাড়ে। যাচাই-বাছাই ছাড়া কোনো গাড়িকে ছাড়া হচ্ছে না। পুলিশের টহলে ধরা পড়েছে ভিন্ন ঘটনা, এলাকায় বড় বাজার থাকা সত্ত্বেও জুরাইন থেকে যাত্রাবাড়ী বাজার করতে এসেছেন একজন ব্যক্তি, কিনেছেন একটি মাছ।

বৃহস্পতিবার (১ জুলাই) বেলা সাড়ে ১১টায় ধোলাইপাড়ে এমন দৃশ্য দেখা গেছে।

পুলিশের পক্ষ থেকে ওই ব্যক্তির কাছে বাইরে বের হওয়ার কারণ জানতে চাইলে ওই ব্যক্তি বলেন, ‘আমি বাজারে গেছিলাম মাছ আনার জন্য। বাজারে আর কোনো মাছ নেই তাই একটি মাছ নিয়ে এসেছি। আমরা প্রতিদিন ইনকাম করি, প্রতিদিন বাজার আনি আমরা। রিকশা ভাড়া দিতে গেলে অনেক টাকা লাগে, সে জন্য গাড়ি নিয়ে আসছি। এবার মাফ করে দেন, পরবর্তীতে আর আসব না।’

কোন জায়গা থেকে কোথায় বাজার করতে এসেছেন জানতে চাইলে তিনি বলেন, ‘আমি আসছি জুরাইন নোয়াখালী পট্টি থেকে। ওখানে বাজার আছে কিন্তু রাস্তা ভাঙা, সে জন্য ওখানে যাইনি এখানে (যাত্রাবাড়ী) এসেছি।’

jagonews24

ধোলাইপাড়ে দায়িত্বরত ট্রাফিক পুলিশ সদস্যরা বলেন, সকাল ৬টা থেকে আমরা চেকপোস্ট বসিয়ে এখানে দায়িত্ব পালন করছি। কোনো যৌক্তিক কারণ ছাড়া কেউ বের হলে মামলা দেয়া হচ্ছে। অযথা অজুহাত দেখিয়ে কেউ ছাড় পাচ্ছে না। তবে সাধারণ মানুষকেও সচেতন হতে হবে। মাছ কিনতে জুরাইন থেকে যাত্রাবাড়ী আসার অজুহাতও আমাদের শুনতে হচ্ছে।

এছাড়াও আশেপাশের এলাকা ঘুরে দেখা গেছে, কঠোর বিধিনিষেধের মধ্যে কেউ কেউ যথাযথ কারণে বের হলেও কেউ দেখাচ্ছেন অজুহাত। তাদের বিরুদ্ধে ব্যবস্থাও নিতে দেখা গেছে পুলিশকে। কোনো কোনো গাড়িকে ফিরিয়েও দেয়া হয়েছে।

সংক্রমণ উদ্বেগজনক হারে বেড়ে যাওয়ায় বৃহস্পতিবার (১ জুলাই) সকাল ৬টা থেকে আগামী ৭ জুলাই মধ্যরাত পর্যন্ত কঠোর বিধিনিষেধ আরোপ করেছে সরকার। করোনাভাইরাস সংক্রমণের বর্তমান পরিস্থিতি বিবেচনায় ২১টি শর্ত যুক্ত করে এই বিধিনিষেধ আরোপের হয়েছে বলে মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপনে জানানো হয়।

আইএইচআর/বিএ/এএসএম