ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

৭৬ হাজার অসহায় পরিবারে খাবার পৌঁছে দেয়া হয়েছে

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৫৪ পিএম, ২৬ জুন ২০২১

সুস্থ, সচল ও আধুনিক ঢাকা গড়তে দখল, দূষণ ও দুর্বৃত্তায়নের বিরুদ্ধে সবাইকে সোচ্চার হওয়ার আহ্বান জানিয়েছেন ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের (ডিএনসিসি) মেয়র মো. আতিকুল ইসলাম।

শনিবার (২৭) রাজধানীর রেডিসন ব্লু ঢাকা ওয়াটার গার্ডেনে রোটারি ক্লাব, সোনারগাঁও ঢাকা কর্তৃক আয়োজিত রোটারি ডিস্ট্রিক্ট কনফারেন্সে তিনি এ আহ্বান জানান।

ডিএনসিসি মেয়র বলেন, জন্মলগ্ন থেকেই রোটারি ইন্টারন্যাশনাল মানবসেবায় কাজ করে যাচ্ছে। বিশ্বব্যাপী পোলিও নির্মূলে ভূমিকা খুবই প্রশংসনীয়। করোনাকালে ‘সবাই মিলে সবার ঢাকা’র মাধ্যমে ৭৬ হাজার অসহায় পরিবারের কাছে খাবার পৌঁছে দেয়া হয়েছে, এ কার্যক্রম এখনো অব্যাহত রয়েছে। স্বেচ্ছাসেবী সংগঠন বিডি ক্লিন সদস্যদের অক্লান্ত পরিশ্রমের ফলে এসব খাবার প্যাকেট এবং বিতরণ করা সম্ভব হয়েছে।

এজন্য তিনি ‘সবাই মিলে সবার ঢাকা’ এবং ‘বিডি ক্লিন’র সঙ্গে সংশ্লিষ্ট সবাইকে ধন্যবাদ জানান। আতিকুল ইসলাম বলেন, নগরবাসীর স্বাস্থ্যসেবার জন্যই রাজধানীর মহাখালীতে সাত দশমিক এক সাত একর জমিতে তৈরি এক লাখ ৮০ হাজার ৫৬০ বর্গফুট আয়তনবিশিষ্ট ডিএনসিসির একটি বিপণি-বিতানকে ১ হাজার শয্যাবিশিষ্ট দেশের সবচেয়ে বড় ‘ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতাল’ এ রূপান্তরিত করা হয়েছে।

jagonews24

তিনি বলেন, এ ভবনটি মার্কেটের জন্যই করা হয়েছিল। এখানে আড়াই শতাধিক দোকান বরাদ্দও দেয়া হয়েছিল। বোর্ড মিটিংয়ের মাধ্যমে সেই বরাদ্দ বাতিল করা হয়েছে। এখানে বছরে ডিএনসিসির একশ কোটি টাকা আয়ের সম্ভাবনা থাকলেও বিপদের সময় মানুষের পাশে দাঁড়ানোর জন্যই মার্কেটটিকে হাসপাতালে রূপান্তরিত করা হয়েছে।

ডিএনসিসি মেয়র বলেন, মহামারি চলাকালীন এই হাসপাতালটি করোনাভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসাসেবা প্রদান করবে। মহামারি শেষ হলে এটি ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের জেনারেল হাসপাতাল হিসেবে পরিচালিত হবে, যেখানে সব ধরনের চিকিৎসাসেবা দেয়া হবে।

ডিএনসিসি মেয়র করোনাভাইরাসের বিস্তার রোধকল্পে সাধারণ মানুষের মাঝে বিতরণের জন্য তার পক্ষ থেকে আজ রোটারি ইন্টারন্যাশনালের কাছে ১ লাখ মাস্ক হস্তান্তর করেন। তিনি আরও বলেন, সবার সম্মিলিত প্রচেষ্টায় ঢাকাকে দখল, দূষণ ও দুষ্টু লোকের কবল থেকে মুক্ত করে সবার বাসযোগ্য একটি সুস্থ, সুন্দর ও আধুনিক নগরী হিসেবে গড়ে তোলার জন্য সকলকে নিজ নিজ অবস্থানে থেকে জনকল্যাণে কাজ করতে হবে।

রোটারি ইন্টারন্যাশনালের পক্ষ থেকে ডিএনসিসির মেয়র মোহাম্মদ আতিকুল ইসলাম, ‘সবাই মিলে সবার ঢাকা’র স্বপ্নদ্রষ্টা তৌফিক জাহিদুর রহমান এবং স্বেচ্ছাসেবী সংগঠন ‘বিডি ক্লিন’কে রোটারি স্প্রিট অব সার্ভিস অ্যাওয়ার্ড প্রদান করা হয়।

এমএমএ/এমআরএম/জিকেএস