ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

উত্তরায় পুলিশের মাস্ক বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:০৪ পিএম, ২৬ জুন ২০২১

পরিবারের চারজন মাস্ক পরলেও মাহফুজ আনাম মাস্ক না পরেই মার্কেটে ঘুরে বেড়াচ্ছিলেন। এ সময় পুলিশ তাকে ডেকে মাস্ক না পরার কারণ জানতে চাইলে মাহফুজ বলেন, ‘মাস্ক আছে কিন্তু পরতে খেয়াল নেই।’ এরপর পুলিশ তাকে মাস্ক পরিয়ে দেয়।

এভাবে করোনাভাইরাসের সংক্রমণ (কোভিড-১৯) রোধে রাজধানীর উত্তরাতে সাধারণ মানুষের মাঝে বিনামূল্যে মাস্ক বিতরণ করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের উত্তরা বিভাগ। এ সময় উপস্থিত ছিলেন ঢাকা-১৮ আসনের সংসদ সদস্য হাবিব হাসান।

এ সময় সাধারণ পথচারী, রিকশাচালক, মার্কেটে আসা লোকদের মাস্ক পরিয়ে দেয় পুলিশ।

ড. মঞ্জুর মোর্শেদ বলেন, ‘উত্তরা বিভাগের ডিসি সাইফুল ইসলাম স্যারের নির্দেশে গত চার দিন ধরে উত্তরার বিভিন্ন এলাকায় মাস্ক বিতরণ কার্যক্রম চলছে। রাস্তায় সাধারণ মানুষ যারা মাস্ক পরেনি তাদেরকে মাস্ক বিতরণ করা হয় এবং মাস্ক পরতে উদ্বুদ্ধ করা হয়।’

jagonews24

এ সময় আরও উপস্থিত ছিলেন- উত্তরা পশ্চিম থানার (ওসি-অপারেশন) সুমন, উত্তরা পশ্চিম থানা পুলিশ ফাঁড়ির ইনচার্জ মো. ইসরাফিলসহ অনেকে।

করোনা সংক্রমণ রোধে সোমবার (২৮ জুন) থেকে ৪ জুলাই পর্যন্ত সারা দেশে সাত দিনের কঠোর লকডাউন দিয়েছে সরকার। এ সময়ে জরুরি পরিষেবা ছাড়া সব সরকারি, বেসরকারি অফিস বন্ধ থাকবে। জরুরি পণ্যবাহী যান ছাড়া সব ধরনের যান চলাচল বন্ধ থাকবে। পাশাপাশি পুলিশের কড়া ভূমিকা থাকবে বলে জানা গেছে।

টিটি/এমএইচআর/এমকেএইচ