ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

বিমানে যাত্রীসেবার মান বাড়ানোর সুপারিশ

প্রকাশিত: ০১:০৩ পিএম, ০৭ ডিসেম্বর ২০১৫

দেশে পরিচালতি আন্তজার্তিক ও অভ্যন্তরীণ রুটে পরিচালিত সব ধরনের বিমানের সেবার মান বাড়ানোর সুপারিশ করেছে সংসদীয় কমিটি। দেশের বিভিন্ন বিমানবন্দরে জরুরি ভিত্তিতে গ্রাউন্ড হ্যান্ডেলিং এর জন্য যন্ত্রপাতি কেনার মাধ্যমে বিমানের যাত্রীদের সেবার মান উন্নয়নে আরো কার্যকর পদক্ষেপ নেয়ার সুপারিশ করা হয়।
 
জাতীয় সংসদ ভবনে সোমবার অনুষ্ঠিত বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির ১৪তম  বৈঠকে এ সুপারিশ করা হয়। মুহম্মদ ফারুক খানের  সভাপতিত্বে বৈঠকে কমিটির সদস্য বেসামরিক বিমান পরিবহণ ও পর্যটন মন্ত্রণালয়ের মন্ত্রী রাশেদ খান মেনন, অধ্যাপক মো. আলী আশরাফ , মো. আফতাব উদ্দীন সরকার এবং রওশন আরা মান্নান  অংশ নেন।

কমিটিকে জানানো হয় যে, ড্রোন নীতিমালার বিষয়ে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক একটি নীতিমালা প্রস্তুত করা হয়েছে এবং এটি বাংলাদেশ বিমান বাহিনী এবং অন্যান্য সংস্থার সাথে সমন্বয় করে নীতিমালা চূড়ান্ত করার কার্যক্রম চলমান রয়েছে।

সামরিক বাহিনী ছাড়া অন্য যে কোন ব্যক্তি বা প্রতিষ্ঠান যে কোন স্থানে ড্রোন ব্যবহার করতে হলে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের অনুমতি নিতে হবে । যে সকল স্থানে বিমানবন্দর নেই সেখানে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও স্থানীয় পুলিশ প্রশাসনের অনুমতি নিয়ে ড্রোন ব্যবহার করা যাবে।
 
বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ প্রাইভেট এয়ারলাইন্সগুলোর সাথে বসে তাদের বিভিন্ন সুযোগ সুবিধার বিষয়ে আলোচনা করে তাদের প্রস্তাবনাগুলো মন্ত্রণালয়ে প্রেরণ এবং বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ কর্তৃক একটি সুনির্দিষ্ট  ড্রোন নীতিমালা প্রস্তুত করার সুপরিশ করা হয়।
           
এইচএস/এসকেডি/আরআইপি