ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সচেতনতাই করোনা থেকে সমাজকে সুরক্ষা দিতে পারে : ধর্ম প্রতিমন্ত্রী

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৯:০৮ পিএম, ১৯ জুন ২০২১

ধর্ম প্রতিমন্ত্রী মো. ফরিদুল হক খান এমপি বলেছেন, প্রত্যেক ব্যক্তির সচেতনতা ও সাবধানতাই পারে বৈশ্বিক করোনাভাইরাস মহামারি থেকে ব্যক্তি ও সমাজকে সুরক্ষা দিতে। বিশেষ করে স্বাস্থ্যবিধি মেনে সামাজিক দূরত্ব বজায় রেখে চলাফেরা করতে হবে। এছাড়াও পরিষ্কার-পরিচ্ছন্ন থাকার কোনো বিকল্প নেই। নিয়ম মেনে সাবান দিয়ে হাত ধৌত করলে করোনাসহ নানাবিধ জীবাণুবাহী রোগ থেকে মুক্ত থাকা সম্ভব।

শনিবার (১৯ জুন) ইসলামপুর উপজেলা অডিটোরিয়ামে সমতা প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও সেন্টার ফর ডিজেবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) আয়োজিত ‘শারীরিক প্রতিবন্ধীদের মাঝে হাত ধোয়ার প্রযুক্তি বিতরণ’ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, হাত আমাদের এমন বহুল ব্যবহৃত এক অঙ্গ, যা পরিষ্কার রাখার মাধ্যমে অনেকাংশে আমাদের সুরক্ষা রাখতে হবে। সমতা প্রকল্প, ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ও সেন্টার ফর ডিজেবিলিটি ইন ডেভেলপমেন্টকে (সিডিডি) শারীরিক প্রতিবন্ধীদের ব্যবহারের জন্য বিনামূল্যে হাত ধোয়ার প্রযুক্তি বিতরণ করায় ধন্যবাদ জানান তিনি।

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার সমাজের পিছিয়ে পড়া জনগোষ্ঠী বিশেষ করে প্রতিবন্ধী, বিধবা, স্বামী পরিত্যক্তা, গৃহহীন, হতদরিদ্রদের কল্যাণে গৃহীত নানাবিধ ভাতা, ঘর, নগদ অর্থ সুবিধা প্রদানের ব্যবস্থার করছে। এ সময় তিনি সরকারের পাশাপাশি বেসরকারি সংস্থাগুলোকে দরিদ্র জনগোষ্ঠীর কল্যাণে আরও বেশি কর্মসূচি গ্রহণের আহ্বান জানান।

ইসলামপুর উপজেলা নির্বাহী অফিসার এস এম মাজহারুল ইসলামের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন ইসলামপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান অ্যাডভোকেট এস এম জামাল আব্দুন নাছের বাবুল, ভাইস চেয়ারম্যান আব্দুল খালেক আকন্দ, মহিলা ভাইস চেয়ারম্যান রোজিনা আক্তার চায়না, উপজেলা স্বাস্থ্য ও পরিবার কল্যাণ কর্মকর্তা ডা. এটিএম আবু তাহের প্রমুখ।

এমইউ/এআরএ/এএসএম