ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

জাকিরকে ভারত থেকে গ্রেফতারের কথা অস্বীকার স্বরাষ্ট্রমন্ত্রীর

প্রকাশিত: ১১:২৮ এএম, ০৬ ডিসেম্বর ২০১৫

রাজধানীর উত্তরায় জাপানি নারী হিরোয়ি মিয়েতা খুনের প্রধান আসামী জাকির পাটোয়ারী রতনকে কলকাতা থেকে গ্রেফতার করা হয়েছে। শনিবার গণমাধ্যমে প্রকাশিত এ তথ্যের সত্যতা প্রথমে নিশ্চিত করলেও রোববার তা অস্বীকার করেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

রোববার দুপুরে রাজধানীর রাজারবাগ পুলিশ লাইনসে ‘মুক্তিযুদ্ধে প্রথম প্রতিরোধযোদ্ধাদের সম্মাননা’ অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি একথা বলেন।
 
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, জাপানী নারী খুনের মূল আসামি জাকির দীর্ঘদিন ধরে পুলিশের নজরদারিতে ছিল। অবশেষে শনিবার তাকে বেনাপোল সীমান্ত থেকে গ্রেফতার করা হয়েছে। অথচ শনিবার একটি দৈনিক পত্রিকায় স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, রোববারের মধ্যেই ভারত তাকে (জাকিরকে) বাংলাদেশের কাছে হস্তান্তর করবে মর্মে প্রতিবেদন প্রকাশ করে। সাংবাদিকরা একাধিকবার গ্রেফতারের স্থানের বিষয়ে জানতে চাইলে স্বরাষ্ট্রমন্ত্রী একই উত্তর দেন।

এর আগে জাকিরের বিরুদ্ধে জাপানী নারী হিরোয়ী মিয়াতোকে হত্যার অভিযোগ করে জাপানী দূতাবাস। পরে তার মারা যাওয়ার বিষয়টি নিশ্চিত হলে পুলিশ বাদী হয়ে উত্তরা (পূর্ব) থানায় একটি মামলা দায়ের করে। মিয়াতো গত ৯ বছর ধরে অবৈধভাবে উত্তরা ৬ নম্বর সেক্টরে ১৩/বি নম্বর সড়কের ৮ নম্বর হোল্ডিংয়ে সিটি হোমস নামে এক ডরমেটরিতে থাকতেন।
 
এআর/এএইচ/আরআইপি