ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

করোনায় কবে সর্বোচ্চ-সর্বনিম্ন মৃত্যু-শনাক্ত-পরীক্ষা-সুস্থতা

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৫:৫৬ পিএম, ০১ জুন ২০২১

গত বছরের ৮ মার্চ দেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হয়। এরপর এই ভাইরাসে এখন পর্যন্ত আক্রান্ত হয়েছেন আট লাখ দুই হাজার ৩০৫ জন। মারা গেছেন ১২ হাজার ৬৬০ জন।

এছাড়া মঙ্গলবার (১ জুন) পর্যন্ত সারাদেশে সর্বমোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৫৯ লাখ ৬৫ হাজার ৭৬৩টি। এই ভাইরাস থেকে সুস্থ হয়ে উঠেছেন সাত লাখ ৪০ হাজার ৩৭২ জন।

স্বাস্থ্য অধিদফতরের পরিসংখ্যান বিশ্লেষণ করে দেখা গেছে, চলতি বছরের ১২ এপ্রিল সর্বোচ্চ সংখ্যক ৩৬ হাজার নমুনা সংগ্রহ এবং ৩৪ হাজার ৯৬৮টি নমুনা পরীক্ষা করা হয়৭ এপ্রিল সর্বোচ্চ সাত হাজার ৬২৬ জন রোগী শনাক্ত হয়। ১৫ এপ্রিল একদিনে রেকর্ড ১১২ জনের মৃত্যু হয়। ২০২০ সালের ১৫ জুন সর্বোচ্চ ১৫ হাজার ২৯৭ জন করোনা রোগী সুস্থ হন

২০২০ সালের ৩ আগস্ট রোগী শনাক্তের সর্বোচ্চ হার ছিল ৩১ দশমিক ৯১ শতাংশ। চলতি বছরের ২১ মে একদিনে সর্বোচ্চ ৯২ দশমিক ৬৭ শতাংশ রোগী সুস্থ হয়ে ওঠেন এবং গত বছরের ২৫ মার্চ মৃত্যুহার ছিল সর্বোচ্চ ১২ দশমিক ৮২ শতাংশ।

পরিসংখ্যান অনুসারে, ২০২০ সালের ২১ মার্চ সর্বনিম্ন ৩৬টি নমুনা সংগ্রহ করা হয় এবং ৩০ মার্চ সর্বনিম্ন একজন রোগী শনাক্ত হয়। এছাড়া ১৮ মার্চ সর্বনিম্ন একজনের মৃত্যু হয় এবং ১ এপ্রিল সর্বনিম্ন একজন রোগী সুস্থ হয়।

গত বছর ৩০ মার্চ সর্বনিম্ন শূন্য দশমিক ৬৫ শতাংশ রোগী শনাক্ত হয় এবং ২ মে সর্বনিম্ন সুস্থতার হার ছিল দুই দশমিক শূন্য এক শতাংশ এবং ৪ জুলাই সর্বনিম্ন এক দশমিক ২৫ শতাংশ রোগীর মৃত্যু হয়।

এমইউ/এআরএ/এমকেএইচ