ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

স্বাস্থ্যবিধি না মানায় চট্টগ্রামে অভিযান-জরিমানা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:৫২ পিএম, ২২ মে ২০২১

করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী চলছে কঠোর লকডাউন। আর এই লকডাউন বাস্তবায়নে চট্টগ্রাম নগরজুড়ে অব্যাহত অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসনের একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের ভ্রাম্যমাণ আদালত।

শনিবার (২২ মে) দিনব্যাপী ছয়জন নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে পরিচালিত এই অভিযানে ২৪ মামলায় মোট ৩৭ হাজার ৪০০ টাকা জরিমানা আদায় করা হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, নগরের কোতোয়ালি, সদরঘাট ও ডবলমুরিং এলাকায় নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. উমর ফারুক ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে চার মামলায় এক হাজার ৮০০ টাকা জরিমানা আরোপ ও আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট রেজওয়ানা আফরিন চান্দগাঁও ও পাঁচলাইশ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তিন মামলায় এক হাজার ৬০০ টাকা জরিমানা আদায় করেন।

একই সময়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মামুন খুলশী, বায়েজিদ, সদরঘাট ও কাজির দেউড়ী এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে নয় মামলায় ১০ হাজার ৩০০ টাকা জরিমানা আদায় করেন এবং নির্বাহী ম্যাজিস্ট্রেট প্লাবন কুমার বিশ্বাস হালিশহর, পাহাড়তলী ও আকবরশাহ এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে আট মামলায় ২৩ হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করেন।

এছাড়াও নির্বাহী ম্যাজিস্ট্রেট সুরাইয়া ইয়াসমিন ও সোনিয়া হক নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে জনসাধারণকে সচেতন করেন।

চট্টগ্রাম জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ওমর ফারুক বলেন, ‘কঠোর লকডাউন বাস্তবায়ন এবং স্বাস্থ্যবিধি নিশ্চিতে আজও নগরের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালিত হয়েছে। এসব অভিযানে জরিমানার পাশাপাশি সচেতনতার জন্য মাস্ক বিতরণ করা হয়।’

জেলা প্রশাসনের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান তিনি।

মিজানুর রহমান/এআরএ/এমকেএইচ