ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

একরামুল হত্যা : আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা

প্রকাশিত: ০৯:৪৮ এএম, ১২ নভেম্বর ২০১৪

ফেনীর ফুলগাজী উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগ সভাপতি একরামুল হক হত্যা মামলায় পলাতক ২৬ আসামির বিরুদ্ধে গ্রেফতারি পারোয়ানা জারি করেছে আদালত। বুধবার ফেনীর জ্যেষ্ঠ বিচারিক হাকিম আলমগীর মুহাম্মদ ফারুকী এ আদেশ দেন।

ফেনী আদালত পুলিশ পরিদর্শক মোহাম্মদ মোস্তফা জানান, একরাম হত্যায় ৫৬ জনকে আসামি করে গত ২৮ অগাস্ট ফেনীর বিচারিক হাকিম আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা আবুল কালাম আজাদ। তিন দফা শুনানি শেষে আদালত বুধবার অভিযোগপত্র আমলে নেন।

আসামিদের একাধিক আইনজীবী আদালতে জামিন আবেদন করলে আদালত তা নামঞ্জুর করে আগামী ২৬ নভেম্বর পুনরায় হাজিরার দিন রেখে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেয়।

এছাড়া অভিযোগপত্রে নাম না থাকায় জড়িত সন্দেহে গ্রেপ্তার পাঁচজনকে মামলা থেকে অব্যাহতি দিয়েছেন বিচারক।

একরাম হত্যায় পুলিশ ও র‌্যাব এ পর্যন্ত ৩০ জনকে গ্রেপ্তার করেছে। এদের মধ্যে ফুলগাজী উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক জাহিদ হোসেন চৌধুরী, ফেনী পৌরসভার কাউন্সিলর ও আওয়ামী লীগ নেতা আবদুল্লাহ হিল মাহমুদ শিবলু, ফেনী-২ সদর আসনের সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারীর মামাতো ভাই আবিদুল ইসলাম আবিদসহ ১৬ জন আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

গত ২০ মে ফেনীর একাডেমি এলাকার বিলাসী সিনেমা হলের সামনে প্রকাশ্যে গুলি করে, কুপিয়ে ও গাড়িসহ পুড়িয়ে একরামুল হককে হত্যা করে দুর্বৃত্তরা।