ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে আরও ৫ জনের মৃত্যু, শনাক্ত ১০৯

জেলা প্রতিনিধি | চট্টগ্রাম | প্রকাশিত: ০১:২০ এএম, ১২ মে ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। এ সময়ের মধ্যে করোনা শনাক্ত হয়েছে আরও ১০৯ জনের। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৫৭৩ জনে এবং শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৫১ হাজার ৪৯৯ জনে।

বুধবার (১২ মে) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (মঙ্গলবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে ৮৬৫ নমুনা পরীক্ষায় ১০৯ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়েছে। এদের মধ্যে নগরের ৮২ জন এবং উপজেলার ২৭ জন।

জানা যায়, গত ২৪ ঘণ্টায় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ল্যাবে ১৮ জন, ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ২৮ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ ল্যাবে ১৭ জন এবং শেভরণ হাসপাতাল ল্যাবে ১৭ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

একই সময়ে জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ১৯ জন, মা ও শিশু হাসপাতাল ল্যাবে পাঁচজন এবং মেডিকেল সেন্টার হাসপাতাল ল্যাবে পাঁচজন শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা যায়, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বাধীন ভ্রাম্যমাণ আদালত।

এসব অভিযানে ১৬ মামলায় মোট চার হাজার ৭০০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ২০০ পিস মাস্কও বিতরণ করা হয়।

এছাড়াও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে এবং লকডাউন বাস্তবায়নে আজ (বুধবার) চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে বলে জানা গেছে।

মিজানুর রহমান/এআরএ