ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ম্যাজিস্ট্রেট সঙ্গে নিয়ে মেয়রের অভিযান, জরিমানা-দোকান সিলগালা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ১০:০১ পিএম, ০৫ মে ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ রোধে দোকানপাট ও শপিংমলে স্বাস্থ্যবিধি প্রতিপালনে বুধবার (৫ মে) বিকেলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সঙ্গে নিয়ে ঝটিকা অভিযান চালিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম। এ সময় ক্রেতা ও বিক্রেতা মাস্ক না পরায় গুলশান ও বনানী এলাকায় ৯০টি মামলায় নয় লাখ ৭৫ হাজার ৪৬০ টাকা জরিমানা এবং তিনটি দোকান সিলগালা করে দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

ডিএনসিসির ১ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. জুলকার নায়ন, মো. আব্দুল্লাহ আল মামুন, পারসিয়া সুলতানা প্রিয়াঙ্কা পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১১টি মামলায় ৪০ হাজার ৬০০ টাকা, ২ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট এ এস এম শফিউল আজম, রিফাত ফেরদৌস, মো. নাসির উদ্দিন মাহমুদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৯টি মামলায় ৫৬ হাজার টাকা, ৩ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল বাকী, মোহাম্মদ আব্দুল হামিদ মিয়া, তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১০টি মামলায় আট লাখ ১১ হাজার ৫০০ টাকা জরিমানা আদায় করা হয় এবং তিনটি দোকান সিলগালা করে দেয়া হয়।

jagonews24

এছাড়াও ৪ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সালেহা বিনতে সিরাজ পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে তিনটি মামলায় ১০ হাজার টাকা, ৫ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মাসুদ হোসেন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ৩৫টি মামলায় ১৪ হাজার ৪৬০ টাকা, ৬ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট সাজিয়া আফরিন পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে সাতটি মামলায় আট হাজার ৫০০ টাকা, ৭ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মোতাকাব্বির আহমেদ, মো. মিজানুর রহমান পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে পাঁচটি মামলায় ২১ হাজার ৫০০ টাকা, ৮ নম্বর অঞ্চলে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আবেদ আলী পরিচালিত ভ্রাম্যমাণ আদালতে ১০টি মামলায় ১২ হাজার ৯০০ টাকা জরিমানা আদায় করা হয়। এভাবে মোট ৯০টি মামলায় আদায়কৃত জরিমানার পরিমাণ নয় লাখ ৭৫ হাজার ৪৬০ টাকা।

jagonews24

অভিযান চলাকালে আতিকুল ইসলাম বলেন, করোনাভাইরাসের সংক্রমণ রোধে দোকানপাট ও শপিংমলে স্বাস্থ্যবিধি যথাযথভাবে মানতে হবে, অন্যথায় কঠোর আইনানুগ ব্যবস্থার সম্মুখীন হতে হবে।

তিনি বলেন, করোনাভাইরাস নিয়ন্ত্রণে সরকারি নিষেধাজ্ঞা ও লকডাউন বাস্তবায়নে ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হচ্ছে এবং স্বাস্থ্যবিধি মেনে চলতে জনগণকে উদ্বুদ্ধ করা হচ্ছে।

এমএমএ/বিএ/এমএস