ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

তেজগাঁও এলাকায় যানচলাচল স্বাভাবিক

প্রকাশিত: ১১:৪৫ এএম, ২৯ নভেম্বর ২০১৫

রাজধানীর তেজগাঁও এলাকায় স্বাভাবিক হয়েছে যানচলাচল। এর আগে ট্রাকস্ট্যান্ডের উচ্ছেদ অভিযানে শ্রমিক-পুলিশের সংঘর্ষের জের ধরে দুপুর থেকে বিকেল পর্যন্ত এই এলাকায় যান চলাচল বন্ধ থাকে। তবে বিকেল ৫টার পর যান চলাচল স্বাভাবিক হতে শুরু করে। যদিও কিছুসংখ্যক শ্রমিক শেষ খবর পাওয়া পর্যন্ত উচ্ছেদ বিরোধী স্লোগান অব্যাহত রাখেন।

ঘটনাস্থল থেকে জাগো নিউজের নিজস্ব প্রতিবেদক জসীম উদ্দিন ও আদনান রহমান জানান, সংঘর্ষ থেমে গেছে। এ এলাকার লোকসংখ্যা অনেকটা কমে গেছে। পুরো এলাকায় পুলিশ র‌্যাবসহ বিপুল সংখ্যক আইন-শৃঙ্খলা বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে। যানবাহন এখন স্বাভাবিকভাবেই চলছে।

rab-action
এর আগে রোববার দুপুরে পুলিশকে সঙ্গে নিয়ে ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের মেয়র আনিসুল হক ট্রাকস্ট্যান্ড এলাকা থেকে অবৈধভাবে পার্কিং করা ট্রাক সরাতে গেলে শ্রমিকরা হামলা চালায়। এতে তিনিও অবরুদ্ধ হয়ে পড়েন। হামলার পর তাকে অবরুদ্ধ করে রাখে শ্রমিকরা। তেজগাঁওস্থ শ্রমিক ইউনিয়ন অফিসের চারপাশের রাস্তায় কন্টেইনার ও কাভার্ড ভ্যান দিয়ে মেয়র আনিসুলকে অবরুদ্ধ করে রাখা হয়। বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশের কড়া নিরাপত্তায় তাকে তেজগাঁও শ্রমিক ইউনিয়ন অফিস থেকে উদ্ধার করে নিয়ে যাওয়া হয়।

এসময় উপস্থিত শ্রমিকদের উদ্দেশ্যে বক্তব্য রাখেন মেয়র আনিসুল হকে। তিনি বলেন, বলেছেন, আমি কারো শত্রু নই। আপনারাই আমাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন আর আপনাদের জন্যই একটি ভালো মানের ট্রাকস্ট্যান্ড তৈরির জন্যই আমরা এই অভিযানটি চালিয়েছি।  

এদিকে এ ঘটনার খবর সংগ্রহকালে আন্দোলনরত শ্রমিকদের হামলার শিকার হন সাংবাদিকরাও। শ্রমিকরা বেশকিছু গাড়িও ভাঙচুর করে।

জেইউ/এসএইচএস/আরআইপি