ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

করোনায় বিমান বাহিনীর মানবিক সহায়তা অব্যাহত

বিশেষ সংবাদদাতা | প্রকাশিত: ০৬:০২ পিএম, ২৭ এপ্রিল ২০২১

মুজিব শতবর্ষ উপলক্ষে এবং করোনা পরিস্থিতিতে বাংলাদেশ বিমান বাহিনীর মানবিক সহায়তা কার্যক্রম অব্যাহত রয়েছে। বাহিনীটির প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাতের দিক নির্দেশনায় বিমান বাহিনীর বিভিন্ন ঘাঁটি কর্তৃক ত্রাণ বিতরণ, বিনামূল্যে চিকিৎসা সেবা, অসামরিক সদস্যদের কোভিড-১৯ ভ্যাকসিন প্রদানসহ বিভিন্ন কার্যক্রম পরিচালিত হচ্ছে।

এরই ধারাবাহিকতায়, যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে মঙ্গলবার (২৭ এপ্রিল) বিমান বাহিনী ঘাঁটি শেখ হাসিনা, কক্সবাজার কর্তৃক ঘাঁটির পার্শ্ববর্তী এলাকার দুস্থ ও দরিদ্র পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করা হয়।

আন্তঃবাহিনী জনসংযোগ পরিদফতরের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ২৫ এপ্রিল বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরল হক চট্টগ্রাম, ২০ এপ্রিল বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান যশোর, ১৯ এপ্রিল বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বাশার, ঢাকা এবং ১২ ও ২৪ এপ্রিল বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি পাহাড়কাঞ্চনপুর, টাঙ্গাইল কর্তৃক ঘাঁটির পার্শ্ববর্তী এলাকার নিম্ন আয়ের দুস্থ ও অসহায় পরিবারের মাঝে যথাযথ স্বাস্থ্যবিধি পালন করে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

air2

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বিমান বাহিনী বিভিন্ন ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত অসামরিক জনগণকে দেশব্যাপী করোনার এই পরিস্থিতিতে স্বাস্থ্যসেবা প্রদান করে আসছে। এরই অংশ হিসেবে গত ১৯ এপ্রিল থেকে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি জহুরল হক, চট্টগ্রাম-এ ঘাঁটির নিকটস্থ মাইজপাড়া নামক স্থানে এবং গত ১৩ এপ্রিল থেকে বিমান বাহিনী ঘাঁটি বীরশ্রেষ্ঠ মতিউর রহমান, যশোর-এ বিএএফ মিউজিয়াম ও বাশঁবাড়ীয়া গেট সংলগ্ন এলাকায় করোনাকালীন বিনামূল্যে অসামরিক জনগণের স্বাস্থ্যসেবা নিশ্চিতকল্পে বিশেষ মেডিকেল ক্যাম্প চালু করা হয়েছে।

এ ক্যাম্পের মাধ্যমে সাধারণ জনগণকে চিকিৎসা সেবা প্রদানের পাশাপাশি বিনামূল্যে প্রয়োজনীয় ঔষধও প্রদান করা হচ্ছে। পাশাপাশি, গত ১১ এপ্রিল থেকে বাংলাদেশ বিমান বাহিনী ঘাঁটি বঙ্গবন্ধু, কুর্মিটোলার বালুঘাট গার্ড রুমের সম্মুখে ঘাঁটির পার্শ্ববর্তী এলাকায় বসবাসরত অসামরিক জনগণকে ‘কোভিড-১৯-এর প্রাথমিক উপসর্গ নির্ণয় ও পরামর্শ কেন্দ্র’ স্থাপনের মাধ্যমে স্বাস্থ্যসেবা প্রদান করা হচ্ছে। জাতীয় যেকোনো ধরনের দুর্যোগ মোকাবিলা এবং করোনাভাইরাস প্রতিরোধকল্পে বাংলাদেশ বিমান বাহিনী বিভিন্ন কার্যক্রম পরিচালনার মাধ্যমে জনগণের পাশে রয়েছে বলে জানানো হয় বিজ্ঞপ্তিতে।

এমইউ/জেডএইচ/এমএস