ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ধানমন্ডিতে ৫ হাজার পরিবারকে খাদ্যপণ্য দিলেন কাউন্সিলর বাবলা

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৪:১৬ পিএম, ২৫ এপ্রিল ২০২১

চলমান লকডাউন ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে প্রায় পাঁচ হাজার দরিদ্র পরিবারের মাঝে খাদ্যপণ্য বিতরণ করেছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রফিকুল ইসলাম বাবলা।

রোববার (২৫ এপ্রিল) সকাল ১০টায় ধানমন্ডি লেকের ডিঙ্গিতে কাউন্সিলর অফিসের সামনে এসব খাদ্যপণ্য বিতরণ করা হয়।

খাদ্যপণ্য বিতরণ অনুষ্ঠানের উদ্বোধনী পর্বে কাউন্সিলর রফিকুল ইসলাম বাবলা বলেন, চলমান লকডাউন ও আসন্ন ঈদুল ফিতর উপলক্ষে সমাজের দরিদ্র মানুষের পাশে দাঁড়ানোর নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সেই নির্দেশনা অনুযায়ী জনগণের পাশে দাঁড়িয়েছি। নিজের সাধ্য অনুযায়ী সবার মাঝে খাদ্যপণ্য বিতরণ করেছি।

jagonews24

তিনি বলেন, ডিএসসিসির মধ্যে ধানমন্ডি সবচেয়ে অভিজাত আবাসিক এলাকা। এই এলাকায় দরিদ্র মানুষ নেই বললেই চলে। তবে ওয়ার্ডে অনেক ভাসমান মানুষ বাস করেন। তাদের মাঝেই এসব খাদ্যপণ্য দেয়া হচ্ছে। খবর পেয়ে আশপাশের ওয়ার্ডের দরিদ্র লোকজনও ছুটে আসছেন। আমরা খালি হাতে কাউকে ফেরত দিচ্ছি না। সবাইকে সমপরিমাণ সহায়তা দেয়া হচ্ছে।

কাউন্সিলর রফিকুল ইসলাম বাবলা আরও বলেন, এই খাদ্যপণ্যের মধ্যে চাল, ডাল, আলু, তেল, পেঁয়াজ, চিনি, লবন, সেমাই, দুধ রয়েছে। আজ প্রায় দুই হাজার মানুষকে সহায়তা দেয়া হয়েছে। কাল সোমবার এবং পরদিন মঙ্গলবার বাকিদের দেয়া হবে। এভাবে সমাজের ধনীরা দরিদ্রদের সহায়তা দিলে দেশে আর অভাব থাকবে না বলে জানান তিনি।

jagonews24

ধানমন্ডি রবীন্দ্র সরোবরে মানুষের কাছে অর্থসহায়তা নিয়ে সংসার চালান হাজারীবাগের কালুনগরের বাসিন্দা রেবেকা খাতুন (৫৬)। তিনি বলেন, লকডাউনের কারণে এখন কেউ ঘর থেকে বের হন না। তাই সহায়তাও পাই না। এখন কাউন্সিলর যে পরিমাণ খাবার দিছে, এ দিয়ে এক মাস চলে যাবে। সহায়তা পেয়ে সবাই কাউন্সিলরের প্রতি সন্তুষ্টি প্রকাশ করেন।

এমএমএ/এআরএ/জিকেএস