ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে একদিনে ১১ জনের মৃত্যু, শনাক্ত ১৭১

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০৪:৩৯ এএম, ২৫ এপ্রিল ২০২১

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় চট্টগ্রামে আরও ১১ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৭১ জন। এ নিয়ে চট্টগ্রাম জেলায় মোট মৃতের সংখ্যা দাঁড়াল ৪৯৮। আর শনাক্তের সংখ্যা দাঁড়িয়েছে ৪৮ হাজার ৮৮৭ জনে।

রোববার (২৫ এপ্রিল) চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয় থেকে প্রকাশিত প্রতিবেদনে এসব তথ্য জানা গেছে।

সিভিল সার্জন ডা. শেখ ফজলে রাব্বি জানান, গতকাল (শনিবার) চট্টগ্রামের বিভিন্ন ল্যাবে এক হাজার ৩৩০ নমুনা পরীক্ষায় ১৭১ জনের দেহে করোনার জীবাণু শনাক্ত হয়। এদের মধ্যে নগরের ১৪১ জন এবং উপজেলার ৩০ জন।

গত ২৪ ঘণ্টায় ফৌজদারহাট বিআইটিআইডি ল্যাবে ৪৩ জন, চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) ল্যাবে ৩৫ জন, ইমপেরিয়াল হাসপাতাল ল্যাবে ২৪ জন এবং শেভরণ হাসপাতাল ল্যাবে ৩৫ জনের শরীরে করোনার সংক্রমণ শনাক্ত হয়। একই সময়ে জেনারেল হাসপাতাল আরটিআরএল ল্যাবে ৩২ এবং মেডিকেল সেন্টার ল্যাবে দু’জনের দেহে করোনার সংক্রমণ শনাক্ত হয়।

জেলা প্রশাসন সূত্রে জানা গেছে, করোনাভাইরাস সংক্রমণ ঠেকাতে দেশব্যাপী ঘোষিত কঠোর লকডাউনের পর গতকাল চট্টগ্রামের বিভিন্ন স্থানে অভিযান চালিয়েছে একাধিক নির্বাহী ম্যাজিস্ট্রেটের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালত। এসব অভিযানে ২২ মামলায় মোট ৬ হাজার ৮৫০ টাকা জরিমানা আদায় করা হয়। একই সঙ্গে সচেতনতার জন্য ৮০০ পিস মাস্কও বিতরণ করা হয়। এছাড়া স্বাস্থ্যবিধি নিশ্চিত এবং লকডাউন বাস্তবায়নে আজও চট্টগ্রামের বিভিন্ন স্থানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হবে।

মিজানুর রহমান/এএএইচ