ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

অপরাধীদের জন্য সমবেদনা জাতির জন্য দুঃখজনক

প্রকাশিত: ১২:৩২ পিএম, ২৮ নভেম্বর ২০১৫

সংস্কৃতি বিষয়ক মন্ত্রী আসাদুজ্জামান নূর বলেছেন,  যুদ্ধাপরাধীরা কখনই দেশকে এগিয়ে নিতে চায়নি। দেশ স্বাধীন হোক তারা এটাই চায়নি। তাই তাদের বিচার যৌক্তিক। তবে এই অপরধীদের জন্য  সমবেন না জানানো জাতির জন্য খুবই দুঃখজনক। শনিবার সন্ধায় জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্চে নাট্য সভার ৪০বছর পূর্তি উপলক্ষে বিশেষ সম্মাননা প্রদান, ‘বঙ্গবন্ধু সকলের’ গ্রন্থের মোড়ক উন্মোচন এবং বীরমাতা চলচ্চিত্রের শুভ মহরত অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

‘মুক্তিযুদ্ধের প্রকৃত ইতিহাস সবাইকে জানানো একমাত্র মাধ্যম সংস্কৃতির শুদ্ধ চর্চা’ উল্লেখ করে মন্ত্রী বলেন, নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস জানাতে হলে সংস্কৃতির শুদ্ধ চর্চা করতে হবে। কারণ যে ব্যাক্তি  সংস্কৃতি চর্চায় নিজেকে নিয়োজিত রাখেন তিনই প্রকৃত মানুষ।


অনুষ্ঠানের শুরুতে অসাদুজ্জামান নূর চলচিত্র অভিনেতা টেলি সামাদকে নাট্য সভার পক্ষ থেকে আজীবন সম্মাননা ক্রেস্ট প্রদান এবং শহিদুল হক খানের লেখা বঙ্গবন্ধু সকলের গ্রন্থের মোড়ক উন্মোচন করেন।

মুন্সীগঞ্জের জেলা প্রশাসক মো. সাইফুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সংসদ সদস্য অধ্যাপিকা সাগুপ্তা ইয়াসমিন এমিলি, সুকুমার রঞ্জন ঘোষ, অ্যাডভোকেট সাজিদা খানম, কবি কাজী বেবী, বেগম ফজিলাতুন্নেছা ইন্দিরা প্রমুখ।

এএস/এএইচ/আরআইপি