ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ইউএস-বাংলার কাস্টমার সাকসেস সামিট অনুষ্ঠিত

প্রকাশিত: ১১:৫৪ এএম, ২৮ নভেম্বর ২০১৫

ইউএস-বাংলা এয়ারলাইন্স সারা বাংলাদেশ থেকে প্রায় ৪০০ ট্রাভেল এজেন্ট ও কর্পোরেট অফিসের উর্ধ্বতন প্রতিনিধিদের নিয়ে আয়োজন করেছে ‘কাস্টমার সাকসেস সামিট কক্সবাজার ২০১৫’। শনিবার কক্সবাজারের ওশান প্যারাডাইজ হোটেলে অনুষ্ঠিত হয় এই সামিট।

বিমান পরিবহন ও পর্যটনমন্ত্রী রাশেদ খান মেনন এমপি এই কাস্টমার সাকসেস সামিটে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন- বেসারিক বিমান চলাচল ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব খোরশেদ আলম চৌধুরী, সিভিল এভিয়েশন এর চেয়ারম্যান এম সানাউল হক, বাংলাদেশে নিযুক্ত কানাডিয়ান হাই কমিশনের চার্জ দ্য এফেয়ার্স ক্রিস্টিয়ান টারডিফ, বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ ও বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠানের উর্ধ্বতন কর্মকর্তারা এবং ইউএস-বাংলা এয়ারলাইন্স এর কর্মকর্তারা।   

ইউএস-বাংলা এয়ারলাইন্সের মুখপাত্র কামরুল ইসলাম জানান, সামিটে উল্লেখযোগ্য অংশের মধ্যে ছিল অ্যাওয়ার্ড প্রদান, সাংস্কৃতিক অনুষ্ঠান, পৃথিবীর দীর্ঘতম সমুদ্র সৈকতে ফানুস ফেস্টিভাল। সারা বাংলাদেশ থেকে ইউএস-বাংলা এয়ারলাইন্স কর্তৃক তিনটি ট্রাভেল এজেন্সিকে ‘টপ ন্যাশনওয়াইড সেলার অব দ্য ইয়ার’ নির্বাচিত করা হয়েছে সামিটে।

উল্লেখ্য, বর্তমানে প্রতিষ্ঠানটির ৭৬ আসনবিশিষ্ট তিনটি ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট রয়েছে, যা দিয়ে রাজধানী ঢাকা থেকে চট্টগ্রাম, সিলেট, কক্সবাজার, যশোর, সৈয়দপুর, রাজশাহী ও বরিশাল রুটে প্রতিদিন ফ্লাইট পরিচালনা করছে। বাংলাদেশে বিমান পরিবহন যোগাযোগ ব্যবস্থায় ড্যাশ ৮-কিউ ৪০০ এয়ারক্রাফট নিরাপদ, নির্ভরযোগ্য, তাপানুকূল এবং অধিক আরামদায়ক আসন ব্যবস্থাসম্পন্ন এয়ারক্রাফট।

ইউএস-বাংলা এয়ারলাইন্স যাত্রা শুরুর পর থেকে অন-টাইম সার্ভিস, আন্তর্জাতিক মানের ইন-ফ্লাইট সার্ভিস, যা যাত্রী সাধারণের কাছে একটি নির্ভরযোগ্য এয়ারলাইন্স হিসেবে স্বীকৃতি পেয়েছে এবং ২০১৫ সালে দেশীয় সকল এয়ারলাইন্সের নানাবিধ দিক বিবেচনায় ইউএস-বাংলা এয়ারলাইন্স শ্রেষ্ঠ এয়ারলাইন্স হিসাবে স্বীকৃতি পেয়েছে। সঠিক সময়ে ফ্লাইট পরিচালনার রেকর্ড শতকরা প্রায় ৯৮ দশমিক ৭ ভাগ যা দেশীয় এয়ারলাইন্সগুলির মধ্যে সর্বাধিক এবং স্বল্প যাত্রায় প্রায় শতভাগ যাত্রীদের সন্তুষ্টি লাভ করেছে।

দেশীয় বিমান পরিবহনখাতে ইউএস-বাংলা এয়ারলাইন্স-ই একমাত্র কোম্পানি যা আইএসও ৯০০১ : ২০০৮ সার্টিফাইড এয়ারলাইন্স। আমেরিকার নিউইয়র্ক সিটির ডিভিশন অব কর্পোরেশন এর একমাত্র তালিকাভুক্ত বাংলাদেশি এয়ারলাইন্স কোম্পানি। আধুনিক সকল সুযোগ-সুবিধা রয়েছে ইউএস-বাংলা এয়ারলাইন্সে, যার মধ্যে উল্লেখযোগ্য ফ্রিকোয়েন্ট ফ্লাইয়ার প্রোগ্রাম ‘স্কাই স্টার’ সহ আরো অনেক সেবাধর্মী ও সময়োপযোগী সার্ভিস। স্কাই স্টার কার্ড ব্যবহারকারীগণ নির্ধারিত ব্যবসায়িক প্রতিষ্ঠানে আকর্ষণীয় ডিসকাউন্ট সুবিধা পেয়ে থাকেন।

‘ফ্লাই ফাস্ট-ফ্লাই সেফ’ স্লোগান নিয়ে ২০১৪ সালের ১৭ জুলাই যাত্রা শুরু হওয়া ইউএস-বাংলা এয়ারলাইন্স এখন পর্যন্ত ধারাবাহিকভাবে যাত্রীদের আন্তর্জাতিক মানের সেবা দিয়ে যাচ্ছে। এক বছরের মধ্যেই অর্জন করতে পেরেছে নিজস্ব ব্র্যান্ড পরিচিতি। বর্তমানে অভ্যন্তরীণ বিমান পরিবহন সেক্টরে অধিক প্রতিযোগিতার মধ্যেও মার্কেট শেয়ারের অধিকাংশ অর্জন করতে সক্ষম হয়েছে ইউএস বাংলা এয়ারলাইন্স। যাত্রা শুরুর পর থেকে এখন পর্যন্ত প্রায় আট হাজার ফ্লাইট পরিচালনা করেছে ইউএস বাংলা এয়ারলাইন্স, যা অভ্যন্তরীণ রুটে এটি একটি মাইলফলক।

আরএম/এসএইচএস/আরআইপি