ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

সোয়া ২ লাখ আবেদনে মুভমেন্ট পাস পেলেন ১ লাখ ৩৩ হাজার

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৬:১৯ পিএম, ১৪ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে সরকারঘোষিত ৮ দিনের লকডাউনে জরুরি প্রয়োজনে বাইরে যেতে ‘মুভমেন্ট পাস’ এর ব্যবস্থা করেছে পুলিশ। মঙ্গলবার (১৩ এপ্রিল) উদ্বোধনের দিন সকাল থেকেই এ পাস ইস্যু করতে হিমশিম খাচ্ছে পুলিশ।

উদ্বোধনের ২৬ ঘণ্টায় এ পর্যন্ত মোট ২ কোটি ৭৮ লাখ নাগরিক পুলিশের মুভমেন্ট পাস নেয়ার জন্য ওয়েবসাইটে ঢুকেছেন। এতো সংখ্যক হিটের কারণে ওয়েবসাইটটিতে আবেদনের ধীরগতি দেখা দিয়েছে।

বুধবার (১৪ এপ্রিল) বিকেলে পুলিশ সদর দফতরের সহকারী মহাপরিদর্শক (এআইজি-মিডিয়া) মো. সোহেল রানা জাগো নিউজকে এ তথ্য জানান।

তিনি জানান, বুধবার (১৪ এপ্রিল) দুপুর ১টা পর্যন্ত ওয়েবসাইটে ২ কোটি ৭৮ লাখ ৭৯ হাজার ৪৯৫টি হিট হয়েছে। সে হিসাবে- প্রতি মিনিটে হিট হয়েছে ১৪ হাজার ৫৫৭টি। তবে তাদের সবাই পাসের জন্য আবেদন করেননি। গত ২৬ ঘণ্টায় ২ লাখ ২২ হাজার ২২৯ জন ব্যক্তি মুভমেন্ট পাসের জন্য আবেদন করেছেন। তাদের মধ্যে ১ লাখ ৩২ হাজার ৮৭৯ জনকে মুভমেন্ট পাস ইস্যু করা হয়েছে।

মঙ্গলবার সকালে উদ্বোধনের পরপরই পুলিশের movementpass.police.gov.bd ওয়েবসাইটটিতে ঢুকতে বিড়ম্বনায় পড়তে হয়েছে অনেককে। বারবার চেষ্টা করেও অনেকে ওয়েবসাইটে ঢুকতে পারেননি। অনেকে ঢুকতে পারলেও ৫০৪-গেটওয়ে টাইম-আউট বার্তা দেখানো হয়েছে।

পুলিশ সদর দফতর সূত্রে জানা যায়, একসঙ্গে অনেকেই সাইটে নক করছেন। এজন্য সাইটে কিছুটা ধীরগতি দেখা দিয়েছিল। তবে সংশ্লিষ্ট বিভাগের কর্মকর্তারা সাইটের স্পিড বাড়ানোর কাজ করছে।

এর আগে মঙ্গলবার সকালে পাসের উদ্বোধন করেন বাংলাদেশ পুলিশের ইন্সপেক্টর জেনারেল (আইজিপি) ড. বেনজীর আহমেদ।

উদ্বোধনকালে আইজিপি ড. বেনজীর আহমেদ বলেন, মুভমেন্ট পাস ব্যবহার করে নাগরিকরা এক জায়গা থেকে অন্য জায়গায় যেতে পারবেন। তবে এক মোবাইল নম্বর ও গাড়ি নম্বর দিয়ে একবারই পাস নেয়া যাবে। আমরা বিনা প্রয়োজনে কাউকে রাস্তায় দেখতে চাই না। প্রয়োজনে ঘরের বাইরে গেলে মাস্ক পরতে হবে এবং ঘরে ফিরে স্যানিটাইজার দিয়ে হাত পরিষ্কার হবেন। আপনার মাধ্যমে যেন আপনার প্রিয়জন করোনায় সংক্রমিত না হন, সেদিকে খেয়াল রাখতে হবে।

টিটি/এএএইচ/এমএস