ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

ঢাকার প্রবেশপথে কঠোর অবস্থানে পুলিশ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০১:৪১ পিএম, ১৪ এপ্রিল ২০২১

করোনাভাইরাসের সংক্রমণ রোধে আজ বুধবার (১৪ এপ্রিল) ভোর ছয়টা থেকে আটদিনের কঠোর লকডাউন (বিধি-নিষেধ) শুরু হয়েছে। এই লকডাউনে ঢাকা সিটিতে ঢোকার পথে কঠোর অবস্থান নিয়েছেন পুলিশ সদস্যরা।

অতি প্রয়োজন ছাড়া কেরানীগঞ্জের আশপাশ থেকে আসা কাউকে বাবু বাজার ব্রিজ দিয়ে ঢাকা শহরের ভেতরে প্রবেশ করতে দেয়া হচ্ছে না। পুলিশ বাবু বাজার মুখে ব্যারিকেড দিয়েছেন। এছাড়া জরুরি প্রয়োজন ছাড়া ঢাকা সিটি থেকে কাউকে ব্রিজ পার হতেও দিচ্ছেন না পুলিশ সদস্যরা। দেয়া হচ্ছে না অপ্রয়োজনীয় কোনো যানবাহন চলতে। আজ বাবু বাজার ব্রিজ এলাকা ঘুরে এমন দৃশ্য দেখা গেছে।

লকডাউন ঘোষণা করে গত সোমবার মন্ত্রিপরিষদ বিভাগ থেকে প্রজ্ঞাপন জারি করা হয়। লকডাউনের মধ্যে পালনের জন্য ১৩টি নির্দেশনা দেয়া হয়েছে সরকারের পক্ষ থেকে।

jagonews24

চলমান বিধি-নিষেধের আটদিন সরকারি ও বেসরকারি প্রতিষ্ঠান বন্ধ থাকবে। বন্ধ থাকবে গণপরিবহন। তবে জরুরি সেবা দেয়া প্রতিষ্ঠান-সংস্থা খোলা রয়েছে। খোলা রয়েছে শিল্প-কারখানা। সীমিত পরিসরে দেয়া হচ্ছে ব্যাংকিং সেবা।

এই সময়ে জরুরি প্রয়োজন ছাড়া বাইরে বের হওয়া যাবে না। খোলা স্থানে কাঁচাবাজার এবং নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি কেনা-বেচা করা যাবে ছয় ঘণ্টা।

জেএ/এমআরআর/এমকেএইচ