ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

চট্টগ্রামে ফের চালু ‘সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল’

নিজস্ব প্রতিবেদক | চট্টগ্রাম | প্রকাশিত: ০২:১৭ এএম, ১৪ এপ্রিল ২০২১

চট্টগ্রাম নগরের পাহাড়তলী থানার বিটাক মোড় এলাকায় চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশ (সিএমপি) ও বিদ্যানন্দ ফাউন্ডশনের যৌথ উদ্যোগে দ্বিতীয়বারের মত চালু হয়েছে ‘সিএমপি-বিদ্যানন্দ ফিল্ড হাসপাতাল’।

মঙ্গলবার (১৩ এপ্রিল) বেলা সাড়ে ১২টার দিকে প্রিমিয়ার বিশ্ববিদ্যালয়ের বহুতল ভবনে এই হাসপাতালের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. অনুপম সেন।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের সাধারণ সম্পাদক শিপ্রা দাশের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর।

jagonews24

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন সিএমপির অতিরিক্ত কমিশনার (ক্রাইম অ্যান্ড অপারেশন) মো. শামসুল আলম, অতিরিক্ত কমিশনার (ট্রাফিক) শ্যামল কুমার নাথ, উপ-কমিশনার (সদর) মো. আমির জাফর সিএমপির ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ, হাসপাতালের ডাক্তার, নার্স ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের কর্মকর্তাবৃন্দ।

এ সময় বক্তারা বলেন, করোনাভাইরাসের সংক্রমণ মোকাবিলায় সিএমপি ও বিদ্যানন্দ ফাউন্ডেশনের সমন্বয়ে ফের চালু হওয়া এই হাসপাতালে বিনামূল্যে করোনা পজিটিভ ও করোনা উপসর্গের রোগীদের চিকিৎসা দেয়া হবে। ওষুধ এবং চার বেলা খাবার দেয়া হবে। একই সঙ্গে বিনামূল্যে করোনা পরীক্ষা এবং রোগীদের যাতায়াতে সার্বক্ষনিকভাবে প্রস্তুত থাকবে অ্যাম্বুলেন্স।

জানা গেছে, ৭০ শয্যার এই হাসপাতালের প্রতিটিতে রয়েছে অক্সিজেন সরবরাহ ব্যবস্থা। এর মধ্যে ২৪ বেডে সেন্ট্রাল অক্সিজেন ও তিন বেডে সংযুক্ত রয়েছে হাই-ফ্লো-ন্যাজাল ক্যানুলা। হাসপাতালে একজন বিশেষজ্ঞ চিকিৎসকের অধীনে আটজন চিকিৎসক, ১২ জন নার্স ও ৫০ জনের অধিক স্বেচ্ছাসেবকের টিম থাকবে রোগীদের চিকিৎসার দায়িত্বে।

মিজানুর রহমান/এমএসএইচ