ভিডিও EN
  1. Home/
  2. জাতীয়

পরিবহন শ্রমিকদের মাঝে যাত্রী কল্যাণ সমিতির ত্রাণ বিতরণ

নিজস্ব প্রতিবেদক | প্রকাশিত: ০৮:৩৭ পিএম, ১২ এপ্রিল ২০২১

লকডাউনে কর্মহীন পরিবহন চালক-শ্রমিকদের প্রায় ১৮০ পরিবারে সেহেরি ও ইফতারসামগ্রী বিতরণ করেছে বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতি। সোমবার (১২ এপ্রিল) রাজধানী ঢাকার ডেমরা, মাতুয়াইল, নারায়ণগঞ্জের সানারপাড়, মৌচাক ও চিটাগাং রোড এলাকায় এসব ত্রাণ বিতরণ করা হয়।

এর মধ্যে ডেমরায় ৫০টি পরিবারে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেন সংগঠনের করোনা সেচ্ছাসেবী গ্রুপের সদস্য জিয়াউল হক চৌধুরী, আমজাদ হোসেন ও আবুল কালাম। মাতুয়াইলের ৫০টি পরিবারে ত্রাণ পৌঁছে দেন এম মনিরুল হক, আনোয়ার হোসেন। নারায়ণগঞ্জের সানারপাড়, সাইনবোর্ড, মৌচাক, চিটাগাং রোড এলাকার ৮০টি পরিবারে ঘরে ঘরে ত্রাণ পৌঁছে দেন সংগঠনের মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী, সিরাজুল ইসলাম, আজহারুল আলম।

এ সময় এসব এলাকায় ঘরে ঘরে গিয়ে তারা পরিবহন শ্রমিকের পরিবারের সদস্যদের খোঁজ-খবর নেন এবং ত্রাণ বিতরণ করেন বাংলাদেশ যাত্রী কল্যাণ সমিতির মহাসচিব মোজাম্মেল হক চৌধুরী।

তিনি এক সংবাদ বিজ্ঞপ্তিতে বলেন, লকডাউনে কর্মহীন অসহায় পরিবহন চালক-শ্রমিকদের বহু পরিবার অবর্ণনীয় দুর্ভোগের মধ্যে দিনাতিপাত করছে। দেশের অর্থনীতির চালিকা শক্তি এসব পরিবহন শ্রমিকদের খুঁজে খুঁজে আর্থিক সহায়তা প্রদানের জন্য দেশের ব্যবসায়ী, শিল্পপতি, সমাজের সচ্ছল ব্যক্তি ও সরকারের সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান।

একই সঙ্গে মালিক ও শ্রমিক সংগঠনগুলোকে কর্মহীন এসব শ্রমিকদের পরিবারের পাশে দাঁড়ানোর আহ্বান জানান।

এমএমএ/এআরএ/এমএস